আফিফকে বল ছুঁড়ে মারায় শাস্তি পেলেন আফ্রিদি

আফিফকে বল ছুঁড়ে মারায় শাস্তি পেলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের সঙ্গে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আইসিসির কোড অব কন্ডাক্ট লেভেল ওয়ান ভেঙে জরিমানা গুণতে হচ্ছে পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদির। বাংলাদেশি ব্যাটার আফিফ হোসেন ধ্রুবের দিকে বল ছুঁড়ে মারায় ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে। একই সঙ্গে তার নামের পাশে একটি ডেমিরেট পয়েন্ট যুক্ত করে দিয়েছে আইসিসি।আজ রোববার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করে সংস্থাটি।

আইসিসির লেভেল ১ এর কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৯ ভঙ্গ করেছেন আফ্রিদি। এই ধারায় পাকিস্তানি পেসারকে সর্বনিম্ন সাজা দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানার সঙ্গে আনুষ্ঠানিক ভর্ৎসনার পাশাপাশি ১ ডিমেরিট পয়েন্ট দেওয়া হয় তাকে।

ফিল্ড আম্পায়ার গাজী সোহেল, সোহেল তানভীর এবং থার্ড আম্পায়ার মাসুদুর রহমান মুকুল আর চতুর্থ আম্পায়ার শরফদ্দৌলা ইবনে সৈকত অভিযোগ গঠন করেন। পরে আফ্রিদি তার অপরাধ স্বীকার করায় শুনানির প্রয়োজন পড়েনি।

ঘটনার সূত্রপাত ইনিংসের তৃতীয় ওভারে। আগের দুই ওভারে ওপেনারদের হারিয়ে বিপাকে বাংলাদেশ। চার নম্বরে খেলতে নামা আফিফ হোসেন এসেই আফ্রিদির প্রথম বলে হাঁকিয়েছেন ছক্কা। সেটা আর কার ভালো লাগে! শাহিনেরও নিশ্চয়ই লাগেনি। আফিফ তার দ্বিতীয় বলে ড্রাইভ খেলেন। বল যায় শাহিন শাহর হাতে। বল পেয়েই আফিফের দিকে সেটি ছুঁড়ে মারেন শাহিন শাহ। আঘাত করে আফিফের পায়ের অরক্ষিত অংশে।

পরে দেখা গেছে, পপিং ক্রিজের ভেতরেই ছিলেন আফিফ। রান নেওয়ার কোনো চেষ্টাও করেননি তিনি। অনেকটা অকারণেই আফিফের দিকে বল ছুঁড়ে মেরেছেন পাকিস্তানি পেসার।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর