সোমবার শেষ ম্যাচে অভিষেক হবে ক’জনের?

সোমবার শেষ ম্যাচে অভিষেক হবে ক’জনের?
স্পোর্টস ডেস্ক : প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচে ১ আর ০। চরম ব্যর্থ সাইফ হাসান শেষ ম্যাচের আগেই বাদ পড়েছেন এবং শেষ খবর, তরুণ টেস্ট ওপেনার সাইফ হাসান এখন বন্দর নগরী ঢাকা থেকে চট্টগ্রামে। অধিনায়ক মুমিনুল, ওপেনার সাদমান, মেহেদি হাসান মিরাজ এবং পরে অন্তঃর্ভুক্ত মুশফিকুর রহীমসহ টেস্ট স্পেশালিস্টরা চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে থেকেই অনুশীলন করছেন।

সে বহরের সাথে আগামীকাল ২২ নভেম্বরই প্র্যাকটিস করবেন সবে টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়া সাইফ। তার জায়গায় ওপেনার হিসেবে টি-টোয়েন্টি দলে শেষ মুহূর্তের সংযোজন, বাঁ-হাতি ওপেনার পারভেজ হোসেন ইমন।

ওদিকে আগে থেকেই অভিষেকের প্রহর গুনছেন ইয়াসির আলী রাব্বি এবং পেসার শহিদুল ইসলাম। এই চারজনের কাউকে কী কাল সোমবার শেষ ম্যাচের একাদশে দেখা যাবে?

সিরিজ হাতছাড়া করা বাংলাদেশ ২২ নভেম্বর শেষ ম্যাচে কেমন দল সাজাবে, সম্ভাব্য একাদশ কী হবে- সেটাই দেখার। দল নিয়ে টিম ম্যানেজমেন্ট কোনো আগাম মন্তব্য করেনি।

বাংলাদেশ আর পাকিস্তান কোনো দলেরই অনুশীলন ছিল না আজ। বাবর আজমের দলের সাথে শেষ ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীর সম্ভাব্য একাদশের গঠনশৈলী কেমন হবে?

টিম ম্যানেজমেন্টের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে, সোমবারের ম্যাচে মোস্তাফিজের খেলার সম্ভাবনা প্রায় শূন্যের কোঠায়। অন্য পেসার শরিফুলেরও হ্যামস্ট্রিংয়ে একটু টান আছে। তাকেও কাল বিশ্রাম দেয়া হতে পারে। ক’দিন পরই টেস্ট সিরিজ। তার আগে তাসকিন, মোস্তাফিজ আর শরিফুলকে বিশ্রামে রাখার চিন্তা আছে টিম ম্যানেজেমেন্টের।

তবে এই তিনজনের মধ্যে তাসকিনকে খেলানো ছাড়া আসলে কোন উপায়ও নেই। কারণ মোস্তাফিজ আর শরিফুল দুজনেরই হালকা ইনজুরি আছে। তবে কী তাদের পরিবর্তে দলে থাকা শহিদুল আর শেষ মুহূর্তের সংযোজন কামরুল ইসলাম রাব্বি- দু’জনই অন্তর্ভুক্ত হবেন?

সে সম্ভাবনা কম। দায়িত্বশীল সূত্র জানিয়েছে, ‘শেষ ম্যাচে তিন পেসার ফর্মুলা থেকে সরে আসতে পারে বাংলাদেশ। সেক্ষেত্রে তাসকিনের সাথে দ্বিতীয় পেসার হিসেবে কামরুল ইসলাম রাব্বি নন শহিদুলকে খেলানোর কথাই ভাবা হচ্ছে বেশি। নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, আগামীকাল তরুণ পেসার শহিদুলের আন্তর্জাতিক অভিষেকের সম্ভাবনা খুবই বেশি।

পাশাপাশি একদমই না খেলা ইয়াসির আলী রাব্বির অভিষেক হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। এছাড়া আমিনুল ইসলাম বিপ্লবের জায়গায় বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদকেও ‘ট্রাই’ করে দেখা হতে পারে।

তার মানে কাল সোমবারের একাদশে দুই থেকে চারটি পরিবর্তন ঘটতে পারে। সেক্ষেত্রে সম্ভাব্য একাদশ হতে পারে এমন-

নাইম শেখের সাথে পারভেজ ইমন ওপেনিং। ওয়ান ডাউনে নাজমুল হোসেন শান্ত, চার নম্বরে আফিফ হোসেন ধ্রুব, অধিনায়ক মাহমুদউল্লাহ পাঁচ নম্বরে। ছয়ে ইয়াসির আলী রাব্বি, সাত নম্বরে নুরুল হাসান সোহান, আটে শেখ মেহেদি, নয় নম্বরে আমিনুল ইসলাম বিপ্লব কিংবা নাসুম আহমেদের একজন। ১০ ও ১১তে তাসকিন এবং শহিদুল।

More News...

রিশাদের ঝড়ে লঙ্কানদের হারিয়ে সিরিজ টাইগারদের

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ