দুঃসংবাদ পেলেন লিটন-শান্ত

দুঃসংবাদ পেলেন লিটন-শান্ত

ক্রীড়া প্রতিবেদক
শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটা নিশ্চিতভাবেই ভুলে যেতে চাইবেন লিটন কুমার দাস। নতুন বলে ধারাবাহিকভাবে ব্যর্থতার কারণে ওয়ানডে দল থেকে সিরিজের মাঝপথেই বাদ পড়েছেন লিটন কুমার দাস। আবার টেস্ট সিরিজে সুযোগ পেয়েও খুব যে ভাল করেছেন তা নয়। বরং অপ্রয়োজনে উইকেট বিলিয়ে দিয়ে দলের বিপদটাই বাড়িয়েছেন লিটন।

অধিনায়ক নাজমুল হোসেন শান্তও নিজেকে মেলে ধরতে পারেননি সে অর্থে। ওয়ানডে সিরিজে সেঞ্চুরির দেখা পেলেও টেস্টে ব্যাট হাতে করেছেন হতাশ। বাংলাদেশও ভুগেছে নিজেদের নির্ভরযোগ্য দুই ব্যাটারের অফফর্মের কারণে। প্রথম টেস্টে ৩২৮ রানে রেকর্ড হারের পর দ্বিতীয় টেস্টে হেরেছে ১৯২ রানের ব্যবধানে।

এমন হারের পর দলীয়ভাবে টেস্ট চ্যাম্পিয়নশিপে নেমে গিয়েছে বাংলাদেশ। ব্যক্তিগতভাবেও র‍্যাংকিংয়ে অবনতি দেখেছেন শান্ত এবং লিটন। আইসিসির সবশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে টেস্টে ৫ ধাপ নেমে গিয়েছেন লিটন দাস। ৬২৫ রেটিং পয়েন্ট নিয়ে লিটন এখন আছেন ২৯ নম্বরে। আর শান্ত নেমেছেন ৮ ধাপ। ৪৮৫ রেটিং পয়েন্ট নিয়ে টাইগার অধিনায়ক আছেন ৬১তম স্থানে।

এদিকে দ্বিতীয় টেস্টে টাইগারদের হয়ে ফিফটি করে র‍্যাঙ্কিংয়ে ওপরে উঠেছেন জাকির হাসান। প্রথম ইনিংসে ৫৪ রান করা এই ব্যাটার তিন ধাপ এগিয়ে আছেন ৭৫তম অবস্থানে। দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৮১ রান করা মিরাজ এগিয়েছেন ১১ ধাপ। উঠে এসেছেন ৮৮ নম্বর অবস্থানে। আর চার ধাপ এগিয়ে ৪৬তম স্থানে উঠে এসেছেন মুমিনুল হক।

এদিকে বোলারদের র‍্যাংকিংয়ে প্রবেশ করেছেন দ্বিতীয় টেস্টে অভিষিক্ত হাসান মাহমুদ। ছয় উইকেট নিয়ে ৯৫ তম অবস্থানে রয়েছেন এই ডানহাতি পেসার।

 

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা