জেমি ডেকে বাফুফের অব্যাহতি

জেমি ডেকে বাফুফের অব্যাহতি

স্পোর্টস ডেস্ক : অব্যাহতি দেওয়া হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে’কে। তাঁর জায়গায় অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দেওয়া হয়েছে অস্কার ব্রুজনকে।

কিরগিজস্তানে ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশের ব্যর্থতার পর থেকেই জেমি ডে’র থাকা না থাকা নিয়ে গুঞ্জন শোনা গিয়েছিল। সেই গুঞ্জনই এবার সত্যি হলো। সাফের দল ঘোষণার আগ মুহূর্তে সরিয়ে দেওয়া হলো এই ইংলিশ কোচকে। আগামী মাসে দক্ষিণ এশিয়ান শ্রেষ্ঠত্বের লড়াইয়ে বাংলাদেশের কোচের দায়িত্ব সামলাবেন বসুন্ধরা কিংসের কোচ ব্রুজন।

আজ ফেডারেশন ভবনে জাতীয় দল কমিটির সভা শেষে বাংলাদেশ ফুটবল ফেডারেশন সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ জানান, ‘গত মার্চে নেপালে ও কিরগিজস্তানে ত্রিদেশীয় টুর্নামেন্টের ফলাফল আমাদের ভালো লাগেনি। আমরা কোচ জেমি ডের সঙ্গে কয়েকবার কথা বলেছি। তাঁর উত্তর বা কথায় আমরা সন্তুষ্ট হইনি। আজকের সভা শেষে সিদ্ধান্ত হয়েছে আগামী দুই মাসে তিনটি টুর্নামেন্টের জন্য জেমি ডেকে অব্যাহতি দেওয়া হচ্ছে। আগামী তিনটি টুর্নামেন্টে জাতীয় দলের দায়িত্ব থাকবে বসুন্ধরা কিংস কোচ অস্কার ব্রুজনের কাঁধে।’

১ অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হবে সাফের ১৩তম আসর। অক্টোবরের শেষে কুয়েতে হবে অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইপর্ব। আগামী ৮ নভেম্বর থেকে ১৭ নভেম্বর শ্রীলঙ্কায় চারদেশীয় আমন্ত্রণমূলক টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ। ২১ সেপ্টেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত দায়িত্বে থাকবেন অস্কার। ক্লাব বসুন্ধরার সঙ্গে আপাতত চুক্তি শেষ হয়ে গেছে এই স্প্যানিশ কোচের। জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পেয়েছেন সত্যজিত দাস রুপু।

আপাতত দুই মাসের অব্যাহতি দেওয়া হলেও এই সময়ে চুক্তি অনুয়ায়ী বেতন পাবেন জেমি, জানিয়েছেন কাজী নাবিল আহমেদ। তবে একই সঙ্গে ফেডারেশন স্থায়ী কোচের সন্ধান করবে বলেও জানিয়েছেন তিনি। সরাসরি না হলেও ইঙ্গিত কাজী নাবিল আহমেদ জানিয়ে দিলেন, জেমি ডের সঙ্গে তিন বছরের সম্পর্ক ছেদ করতে প্রবল চেষ্টাই শুরু করেছে বাফুফে।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর