ম্যাচ শুরুর ১০ মিনিট আগে পাকিস্তান সফর বাতিল করল নিউজিল্যান্ড

ম্যাচ শুরুর ১০ মিনিট আগে পাকিস্তান সফর বাতিল করল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সফরে তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা দুদলের।

রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে দিয়ে আজ বিকেলেই বল মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু ম্যাচ শুরুর ১০ মিনিট আগেও দুদল ও ম্যাচ অফিশিয়ালরা হোটেলে রয়ে যাওয়ায় তৈরি হয় শঙ্কা।

একটু পর সে শঙ্কাই সত্যি হলো। শুরুর আগেই সফর বাতিল করল নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড দলের ৩ সদস্য করোনায় আক্রান্ত—প্রথমে সামাজিক যোগাযোগমাধ্যমে হৈচৈ পড়েছিল এমন উড়ো খবরে। পরে জানা গেল, করোনা নয়; নিরাপত্তা শঙ্কায় খেলতে রাজি নয় সফরকারীরা। এমনকি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের অনুরোধেও মাঠে আসেনি টম ল্যাথামের দল।

দুদেশের ক্রিকেট বোর্ডই সফর বাতিলের বিষয়টি নিশ্চিত করেছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে লিখেছে, ‘নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) সকালে আমাদের জানিয়েছে, তাদের কাছে নিরাপত্তা নিয়ে আশঙ্কাজনক খবর রয়েছে। যে কারণে তারা ঝুঁকি নিতে একেবারেই রাজি নয়।’

পিসিবি আরও লিখেছে, ‘প্রধানমন্ত্রী ইমরান খান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে ফোন কলে আশ্বস্ত করেছেন যে, আমাদের গোয়েন্দা ব্যবস্থা বিশ্বের সেরাগুলোর একটি। নিউজিল্যান্ড দলকেও নিচ্ছিদ্র নিরাপত্তা দেওয়া হয়েছে। নিউজিল্যান্ডের নিরাপত্তা কর্মকর্তারাও সব কিছু পরখ করে সন্তোষ জানিয়েছিলেন।’

তবে এসব কথাতেও নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডানের মন গলেনি। এরই মধ্যে ক্রিকেট দলকে পাকিস্তান থেকে ফিরিয়ে আনতে নির্দেশ দিয়েছেন তিনি।

আগামী অক্টোবরে ইংল্যান্ডেরও পাকিস্তান যাওয়ার কথা রয়েছে। এ ঘটনার পর হয়তো ইংলিশরাও সফর বাতিল করবে।

পুরো ঘটনায় নিঃসন্দেহে পাকিস্তানের ক্রিকেট আরেকটি বিব্রতকর পরিস্থিতির সাক্ষী হলো।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর