মাঠে নেমে ক্যাসিয়াসকে আর গোল করে মেসিকে স্পর্শ করলেন রোনালদো

মাঠে নেমে ক্যাসিয়াসকে আর গোল করে মেসিকে স্পর্শ করলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক : ইউরোপীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এবারের মৌসুমের শুরুটা ভালো হলো না ম্যানচেস্টার ইউনাইটেডের। ইয়াং বয়েজের বিপক্ষে ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে শুরুতে এগিয়ে থেকেও ২-১ গোলের হার নিয়ে মাঠ ছেড়েছে রেড ডেভিলরা। পর্তুগিজ ফরোয়ার্ড গোল করে দলকে জেতাতে না পারলেও একাধিক রেকর্ড গড়েছেন এই ম্যাচে।

গতকাল ম্যানইউ-ইয়াং বয়েজ ম্যাচের আগ পর্যন্ত চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি ম্যাচ খেলা একমাত্র ফুটবলার ছিলেন ইকার ক্যাসিয়াস। রোনালদোর সাবেক এই সতীর্থ চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ ১৭৭ ম্যাচ খেলেছেন। ১৭৬ ম্যাচ খেলা রোনালদো কাল মাঠে নেমেই ক্যাসিয়াসের সবচেয়ে বেশি ম্যাচ খেলার এই রেকর্ডে ভাগ বসিয়েছেন। পরের ম্যাচে মাঠে নামলে ক্যাসিয়াসকে টপকে যাবেন রোনালদো।

ম্যাচের ১৩ মিনিটে ইয়াং বয়েজের জালে বল জড়িয়ে এবারের মৌসুমের প্রথম গোল করেন রোনালদো। আগে থেকেই চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ গোলের মালিক রোনালদো এই গোলে একমাত্র ফুটবলার হিসেবে ভিন্ন দুটি মৌসুমে প্রথম গোল করার কীর্তি গড়েছেন। এর আগে ২০০৯-১০ চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের হয়ে করেছিলেন সেই মৌসুমের প্রথম গোল। এফসি জুরিখকে সেই ম্যাচে ৫-২ গোলে হারিয়েছিল রোনালদোর রিয়াল।

ইয়াং বয়েজের বিপক্ষে এই গোলে লিওনেল মেসির একটি রেকর্ডেও ভাগ বসিয়েছেন। চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ ৩৬ দলের বিপক্ষে গোলের রেকর্ড এককভাবে এত দিন ছিল মেসির দখলে। ইয়াং বয়েজের বিপক্ষে লিগে কাল প্রথম গোল করে মেসির পাশেই নাম লিখিয়েছেন সিআর সেভেন। রোনালদোও এখন চ্যাম্পিয়ন লিগে সর্বোচ্চ ৩৬ দলের বিপক্ষে গোলের কীর্তি গড়লেন। এবারের মৌসুমে এই ৩৬ দলের বাইরে অন্য কোনো প্রতিপক্ষের জালে বল জড়ালে মেসিকে ছাড়িয়ে যাবেন রোনালদো।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর