মাশরাফির নাম ভাঙিয়ে প্রতারণা

মাশরাফির নাম ভাঙিয়ে প্রতারণা

ক্রীড়া প্রতিবেদক
খুলনার ছোট্ট জেলা নড়াইলের চিত্রা নদীর পাড়ে বেড়ে ওঠা মাশরাফি বিন মোর্ত্তজা দাপিয়ে বেড়িয়েছেন ক্রিকেটের বাইশগজ। বিশ্বের তাবৎ ব্যাটারদের ঘায়েল করা এই পেসারের নামের সঙ্গে একটা সময় জুড়ে যায় ‘নড়াইল এক্সপ্রেস’ তকমা। জাতীয় দলের ক্রিকেটার, অধিনায়কের পর এখন নড়াইলের একটি আসনের সংসদ সদস্য তিনি। এ ছাড়া জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালন করছেন।

নড়াইল এক্সপ্রেস নামে পরিচিত পাওয়া মাশরাফি পরবর্তীতে এই নামেই একটা ফাউন্ডেশন চালু করেন। বর্তমানে যে প্রতিষ্ঠান থেকে দরিদ্র ও অসহায়দের সহযোগিতা প্রদান করা হয়। তবে এই নাম ব্যবহার করেই এবার প্রতারণার আশ্রয় নেওয়া হচ্ছে।

ঢাকা থেকে নড়াইলে যাতায়াত করা একটি বাস পরিবহনের নামও নড়াইল এক্সপ্রেস। সেই বাস কর্তৃপক্ষের বিরুদ্ধে মাশরাফির অনুমতি ব্যতিরেখেই সাবেক এই ক্রিকেটারের ছবি ব্যবহারের অভিযোগ উঠেছে। এদিকে, ঈদের সময় দূরপাল্লার যানবাহনে ভাড়া নৈরাজ্য কারও অজানা নয়। নড়াইল এক্সপ্রেস বাসের ক্ষেত্রে অনেকে মনে করতে পারেন, এই নৈরাজ্যের সঙ্গে মাশরাফি জড়িত থাকতে পারেন।

এমন পরিস্থিতিতে সেই বাস মালিকদের কঠোর হুঁশিয়ারি দিয়েছেন মাশরাফি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও আভাস দিয়ে রাখলেন। নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে মাশরাফি লিখেছেন, ‘নড়াইল এক্সপ্রেস বাসের সম্মানিত মালিকগণ আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে, ঢাকায় আপনাদের বাস কাউন্টারে আমার ছবি টানিয়ে রেখেছেন আবার যাত্রীদের বলছেন আমার কথা। এ সমস্ত কাজ থেকে বিরত থাকুন।’

মাশরাফির নাম ও ছবি দেখে অনেকেই প্রতারিত হচ্ছেন। এ প্রসঙ্গে হুঁশিয়ারি উচ্চারণ করে ম্যাশ লিখেছেন, ‘পুরো নড়াইল আমার পৈত্রিক সম্পত্তি নয়, যে আমি নড়াইল এক্সপ্রেস নাম নিয়ে কমপ্লেন দেব। তবে আপনারা আমার নাম ব্যবহার কেন করছেন এর উত্তর কি দিতে পারবেন? দ্রুত এ ছবি সরিয়ে মানুষদের সঠিক তথ্য দিন; না হলে হয়তো আমাকে ব্যবস্থা গ্রহণ করতে হবে। জাস্ট সফট রিমাইন্ডার। এরপর আর সুযোগ দেব না। ঈদ মোবারক।’

 

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মার্কেন্টাইল ব্যাংকের দুর্নীতি মামলা: স্ট্যান্ডার্ড ব্যাংক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা