নারায়ণগঞ্জে র‌্যাবের অভিযানে হামলা, গুলিতে নিহত ১

নারায়ণগঞ্জে র‌্যাবের অভিযানে হামলা, গুলিতে নিহত ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক নারীকে গলা কেটে হত্যার আসামিকে গ্রেপ্তারে র‌্যাবের অভিযানে হামলার ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আবুল কাশেম নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) দিবাগত রাত দেড়টার দিকে সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের বরগাঁও এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় হুমায়ুন কবির (৪৩) নামে এক ব্যক্তিসহ র‌্যাবের ৪ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

র‌্যাবের দাবি হত্যা- মামলার আসামিকে ধরতে গেলে এলাকার মসজিদে ডাকাত ঘোষণা দিয়ে সাদা পোশাকে থাকা র‌্যাব সদস্যদের ওপর হামলা চালানো হয়।

নিহত আবুল কাশেম ওই এলাকার প্রয়াত কদম আলীর ছেলে। তিনি পেশায় একজন বাঁশ বেতের হস্তশিল্পী। তার পাঁচ ছেলে ও এক মেয়ে রয়েছে। নিহতের স্ত্রী রমিজা বেগমের অভিযোগ, তার স্বামী আবুল কাশেম র‌্যাবের গুলিতে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।

র‌্যাব জানায়, একটি হত্যা মামলার আসামিকে গ্রেপ্তারে সোনারগাঁয়ের বরগাঁওয়ে অভিযানে যান র‌্যাব-১১ এর সদস্যরা। এ সময় আসামি ছিনিয়ে নিতে তাদের ওপর হামলা করলে তারা প্রথমে প্রতিহত করার চেষ্টা করেন। পরে পরিস্থিতি খারাপের দিকে গেলে র‌্যাব লাঠিচার্জ করে। তবে আবুল কাশেম কীভাবে মারা গেছেন এই বিষয়ে তারা নিশ্চিত নয়।

তবে বরগাঁও এলাকার স্থানীয়রা জানান, গভীর রাতে গুলাগুলির শব্দ পেয়ে এলাকার লোকজন জড়ো হতে শুরু করেন। পরে স্থানীয় মসজিদে এলাকায় ডাকাত পড়েছে বলে ঘোষণা দেওয়া হয়। এ সময় এলাকাবাসী যে যার মতো করে লাঠিসোটা নিয়ে তাদের ধাওয়া দিলে তারা বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়েন এবং দ্রুত সেখান থেকে পালিয়ে যান। সাদা পোশকাধারী হওয়ায় তাদের পরিচয় নিশ্চিত হতে পারেনি এলাকাবাসী। চলে যাওয়ার সময় তাদের ছোড়া গুলিতে স্থানীয় ফার্মেসি ব্যবসায়ী হুমায়ুন কবীরের পায়ে গুলি লাগলে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে নিহতের স্ত্রী রমিজা বেগম জানান, শুক্রবার রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে আবুল কাশেম ঘর থেকে বের হলে বাড়ির পাশে চিৎকার চেঁচামেচির শব্দ শুনে তিনি এগিয়ে যান। এ সময় প্রতিবেশী আমির আলীর ছেলে সেলিমকে কে বা কারা সাদা পোশাকের লোকজন ধরে নিয়ে যাচ্ছিলেন। পরে সেখানে উপস্থিত হয়ে তাদের পরিচয় জানতে চান তিনি। এ সময় তারা নিজেদের আইনের লোক বলে পরিচয় দিলে তারা কেন সাদা পোশাকে তা জানতে চাইলে তার ওপর চড়াও হন তারা। এ সময় সাদা পোশাকধারী লোকজন তার পায়ে লাঠি দিয়ে আঘাত করলে তিনি চিৎকার করলে তার পেটে গুলি করেন। গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এ সময় গুলির আওয়াজ শুনে গ্রামবাসী জড়ো হয়ে তাদের ধাওয়া দিলে তারা সেখান থেকে চলে আসেন। এ সময় হুমায়ুন কবির নামে একজন ফার্মেসি ব্যবসায়ী পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হন। পরে গুলিবিদ্ধ অবস্থায় আবুল কাশেমকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে রাত ২টায় তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

নিহতের ছেলে সাইফুল ইসলাম জানান, ঘটনার সময় র‌্যাব পরিচয় দেওয়া গুলিবর্ষণকারীরা স্থানীয়দের ধাওয়ায় এলাকা ত্যাগ করেন। তারা চলে যাওয়ার সময় বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়েন এবং তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেল ফেলে রেখে চলে যান। পরে রাত আড়াইটার দিকে তারা তাদের ফেলে যাওয়া মোটরসাইকেল উদ্ধারে আবারো এলাকায় আসেন। এ সময় ওই এলাকার ২০-২৫ জন লোককে আটক করে নিয়ে যান।

এ বিষয়ে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক মোশাররফ হোসেন জানান, রাতে গুলিবিদ্ধ অবস্থায় আবুল কাশেম নামে এক বৃদ্ধকে এখানে নিয়ে আসা হয়। প্রথমিক স্বাস্থ্য পরীক্ষা করে জানা যায় তিনি মৃত। নিহতের পেটে নাভির ওপরের অংশে একটি গুলির চিহ্ন দেখা গেছে।

এ বিষয়ে র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা বলেন, সোনারগাঁয়ে এক নারীর গলাকাটা মরদেহ উদ্ধার হয়েছে শুক্রবার। এ ঘটনার মূল সন্দেহভাজন আসামি সেলিমকে আটক করতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। আসামিকে আটক করে নিয়ে আসার সময় র‌্যাবের ওপর হামলা করে আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে র‌্যাব বাধা দেয়। এ সময় তারা দেশীয় অস্ত্র নিয়ে র‌্যাবের ওপর হামলা চালায়। এতে দুই পক্ষের পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। পরে আসামিকে আটক করে আমরা নিয়ে আসি। শনিবার (১৮ মার্চ) সকালে আমরা জানতে পারি একজন মারা গেছে। তবে তিনি কীভাবে মারা গেছেন তা আমরা নিশ্চিত না।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) আহসান উল্লাহ বলেন, সোনারগাঁয়ের বরগাঁও এলাকায় গুলিবিদ্ধ হয়ে আবুল কাশেম নামে এক বৃদ্ধ মারা গেছেন। তার মরদেহ সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ সদর জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে ঠিক কীভাবে তার মৃত্যু হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। এ বিষয়ে এখনো পরিবারের পক্ষ থেকে কেউ মামলা করেনি।

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

১৭৩ জন বাংলাদেশী মিয়ানমার কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরেছেন