ঢাকায় ১ দিন এগোলো বিএনপির কর্মসূচি

ঢাকায় ১ দিন এগোলো বিএনপির কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে বিএনপির পূর্ব ঘোষিত পদযাত্রা কর্মসূচি ঢাকায় ১ দিনে এগিয়ে আনা হয়েছে। তবে পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ১৮ ফেব্রুয়ারি সারাদেশে পদযাত্রা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কর্মসূচি এগিয়ে আনার বিষয়টি জানান দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

প্রিন্স জানান, বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, আটা, লবনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও দমন-নিপীড়নের প্রতিবাদে এবং খালেদা জিয়া সহ কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে ১৮ ফেব্রুয়ারি সব মহানগরে ‘পদযাত্রা’ কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। উক্ত কর্মসূচির তারিখ পূণর্বিন্যাস করা হয়েছে। ১৭ ফেব্রুয়ারি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে পৃথক পৃথক পদযাত্রা হবে। আর ১৮ ফেব্রুয়ারি চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, ময়মনসিংহ, রংপুর, কুমিল্লা, ফরিদপুর, নারায়ণগঞ্জ ও গাজীপুর মহানগরে পদযাত্রা হবে।

প্রিন্স আরও বলেন, আওয়ামী নেতা-মন্ত্রীরা কথায় কথায় সংবিধানের কথা বললেও তারা নিজেরাই তা লঙ্ঘন করছে। গণতন্ত্র, নির্বাচন ও রাজনীতিকে নিজেদের মতো করে নিয়ন্ত্রণ করতে গিয়ে কর্তৃত্ববাদী শাসনের বেড়াজালে দেশবাসীকে অবরুদ্ধ করে ফেলেছে। বাংলাদেশের গৌরবোজ্জ্বল গণতান্ত্রিক চরিত্র আওয়ামী সরকার ধ্বংস করে দিয়েছে। আর যে কারণে অনেক অনুনয়-বিনয়ের পরেও যুক্তরাষ্ট্রের দ্বিতীয় গণতন্ত্র সম্মেলনেও বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি। এটি বাংলাদেশের জন্য অত্যন্ত লজ্জার।

সরকারের অনুগত লোকদের দুর্নীতি, লুটপাট, অর্থ পাচারের কেলেঙ্কারিতে দেশের অর্থনৈতিক অবস্থা এখন এতোটাই শোচনীয় যে, রেকর্ড পরিমাণ টাকা ছাপিয়ে বাজারে ছেড়েও পরিস্থিতি সামাল দিতে পারছে না বলেও দাবি করেন প্রিন্স।

More News...

১৭৩ জন বাংলাদেশী মিয়ানমার কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরেছেন

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?