রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচনকে ঘিরে সরব হয়েছে উঠেছে সম্ভাব্য প্রার্থীরা

রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচনকে ঘিরে সরব হয়েছে উঠেছে সম্ভাব্য প্রার্থীরা

রংপুর প্রতিনিধি : আগামী ২৭ই ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশন (রসিক) এর নির্বাচন। ইতি মধ্যে তফসিল ঘোষনা করেছেন নির্বাচন কমিশনার। আগামী ২৬ নভেম্বর থেকে ২৯ শে নভেম্বর মনোনয়ন সংগ্রহ ও দাখিল, পহেলা ডিসেম্বর যাচাঁই-বাচাঁই, ৮ডিসেম্বর প্রত্যাহার, ৯ডিসেম্বর প্রতিক বরাদ্দ এবং ২৭ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে সরব হয়েছে উঠেছে সম্ভাব্য প্রার্থীরা। ব্যানার, পোষ্টার-লিফলেট বিতরণ, পথসভা, শোভাযাত্রাসহ নানাভাবে তারা নিজেদের প্রার্থীতা ভোটাদের মাঝে ইতি মধ্যে জানান দিয়েছেন। সেই ধারাবাহিকতায় গত রোববার সন্ধ্যায় নগরীর লালবাগ এলাকা থেকে নির্বাচনী মটর সাইকেল শোডাউন শুরু করেন আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং মহানগর কমিটির সভাপতি বর্তমান মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা।

মটর সাইকেল শোডাউনটি নগরীর পার্কের মোড়, মর্ডাণ, দর্শনা, টার্মিনাল, চেকপোষ্ট, মেডিকেল মোড়, বাংলাদেশ ব্যাংক মোড়, ডিসির মোড়, কাচারী বাজার, সিটি বাজার, পায়রা চত্বর, জাহাজ কোম্পানী, কামাল কাছনা, সাতমাথা, মাহিগঞ্জ, তাজহাট মোড়, স্টেশন রেলগেট, শাপলা চত্বর, কলেজ রোড এলাকা ঘুরে কলেজ রোডস্থ জাতীয় পার্টির মহানগর কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এতে কয়েক হাজার মটর সাইকেলসহ কয়েকটি পিকআপ ও কার অংশ নেয়। বাদ মাগরিব নগরীর প্রধান সড়কে মটর সাইকেলের লাল, নীল ও সাদা ঝলমল আলোতে আলোকিত হয়ে উঠে পূরো নগরী। দেয়া হয় “রংপুরের মাটি-মোস্তফা ঘার্টি, রংপুরের মাটি-লাঙ্গলের ঘার্টি, মোস্তফার সালাম নিন, লাঙ্গলে মার্কায় ভোট দিন”। এই স্লোগানে মুখরিত হয়ে উঠে পূরো নগরী। শোডাউনের একটি পিকআপ থেকে বর্তমান মেয়র ও জাতীয় পার্টির নেতা মোস্তাফিজার রহমান মোস্তফা নগরবাসীকে হাত নেড়ে শুভেচ্ছা জানান।

নির্বাচনী শোডাউনে মেয়র মোস্তফার সাথে ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, মহানগর সহ-সভাপতি লোকমান হোসেন, জাহেদুল ইসলাম, রংপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, জাতীয় যুব সংহতি মহানগর রংপুর সভাপতি মোঃ শাহিন হোসেন জাকির, জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, মহানগর ছাত্রসমাজের সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, জাতীয় সেচ্ছাসেবক পার্টি রংপুর মহানগর আহবায়ক ফারুক মন্ডল, জাতীয় শ্রমিক পার্টি রংপুর মহানগর সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক মজাহারুল ইসলাম মন্টু, জাতীয় অটো শ্রমিক পার্টির সাধারণ সম্পাদক মাসুদ রানা মিলনসহ মহানগর ও জেলা জাতীয় পার্টি এবং অঙ্গ সংগঠনের নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন অংশ নেন।

এদিকে গত রোববার বিকেলে নগরীর পাবলিক লাইব্রেরী মাঠে রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও পরিকল্পিত নগর উন্নয়ন কমিটির আহবায়ক সাফিউর রহমান সফি’র সমর্থনে নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়। নাগরিক সমাবেশে বিশিষ্ট সাহিত্যিক ও সমাজসেবক রেজাউল করিম মুকুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক ও চিকিৎসক ডাঃ মফিজুল ইসলাম মান্টু, সাহিত্যিক ও শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ শাহ আলম, শিক্ষাবিদ বিমল কুমার রায়, গণতান্ত্রিক পার্টি রংপুর জেলার সভাপতি বীরমুক্তিযোদ্ধা নৃপেন্দ্র নাথ, বাসদ রংপুরের সভাপতি রেজাউল ইসলাম, ক্রীড়া ও নাট্য সংগঠকখন্দকার আব্দুল মজিদ হিরু, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট দিলশাদ হোসেন মুকুল, ইরা হক, সাংগঠনিক সম্পাদক রুবেল, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম রাহেল, কোতয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি ও রসিক কাউন্সিলর তৌহিদুল ইসলাম, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি ও রসিক কাউন্সিলর হারাধন রায় হারা, রসিক কাউন্সিলর মানিক মাষ্টার, হাজিরহাট আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, পশুরাম আওয়ামী লীগের সভাপতি হারাধন রায় হারা, সাধারণ সম্পাদক মামুন উর রশীদ মামুন, হারাগাছ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম, মাহিগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ডাঃ তাজুল ইসলাম সরকার, মহানগরআওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট বিভুতি ভুষন সরকার সুমন, শ্রম সম্পাদক হাসানুজ্জামান নান্নু, মহানগর মহিলা লীগের সভাপতি মমতাজ বেগম, সাধারণ সম্পাদক ইসরাত জাহান বর্ণা, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, মহানগর ছাত্র লীগের সভাপতি সাফিউর রহমান স্বাধীনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

নাগরিক সমাবেশ থেকে রংপুর সিটি কর্পোরেশনের উন্নয়নের স্বার্থেনাগরিকবান্ধব সিটি কর্পোরেশন গঠনে জনবান্ধব নেতৃত্ব সম্পূর্ণ নেতা সাফিউর রহমান সফিকে আওয়ামীলীগের মনোনয়ন দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখহাসিনার প্রতি আহবান জানানো হয়। নাগরিক সমাবেশে উপস্থিত ছিলেন রাজনৈতিক, ব্যবসায়ী, সাংবাদিক, শিক্ষক,সাহিত্য ও সাংস্কৃতিক, আইনজীবী ও চিকিৎসকসহ বিভিন্ন পেশাজীবি নেতৃবৃন্দ।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মার্কেন্টাইল ব্যাংকের দুর্নীতি মামলা: স্ট্যান্ডার্ড ব্যাংক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা