গাজীপুর জেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন প্রার্থী

গাজীপুর জেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন প্রার্থী

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর জেলা পরিষদের নির্বাচন আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত বিরতিহীনভাবে বিভিন্ন কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আনিসুর রহমান। রবিবার সকালে সহকারী রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা নির্বাচনী সংশ্লিষ্ট সকল সরঞ্জাম প্রতিটি কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সর্ম্পকে জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মোঃ ইস্তাফিজুল হক আকন্দ জানান, জেলার পাঁচটি উপজেলায় ছয়টি কেন্দ্রে ১২টি কক্ষে একযোগে ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৬৩৬জন। এর মধ্যে পুরুষ ৪৮৪জন ও মহিলা ১৫২জন। নির্বাচনে সাধারণ ওয়ার্ড ৫টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সংখ্যা ২টি।

তিনি আরো জানান- ভোট কেন্দ্র গুলো হচ্ছে গাজীপুর সদর উপজেলার পাঠশালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৩২জন ভোটার, কালিয়াকৈরের চন্দ্রায় জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি হাইস্কুল কেন্দ্রে ১৩১ জন, শ্রীপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে-১ ৫২জন, শ্রীপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে-২৬৮জন, কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৪৬জন ও কালীগঞ্জে বালীগাঁও উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১০৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আওয়ামীলীগ মনোনীত কৃষকলীগের সাবেক সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লা (মোটরসাইকেল), আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান এস এম মোকছেদ আলম (আনারস) ও মোঃ সামসুদ্দিন খন্দকার (চশমা)। সাধারণ ভোটারদের মতে নির্বাচনে চেয়ারম্যান পদে মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে মোটরসাইকেল ও আনারস প্রতিকের প্রার্থীর মধ্যে।

More News...

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ