তৃতীয় লিঙ্গের চেয়ারম্যানকে যে কারণে জনবান্ধব মনে করছেন ভোটাররা

তৃতীয় লিঙ্গের চেয়ারম্যানকে যে কারণে জনবান্ধব মনে করছেন ভোটাররা

ঝিনাইদহ সংবাদদাতা : বাংলাদের প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের প্রার্থী নজরুল ইসলাম ঋতু (৪৫) ত্রিলোচনপুর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার বিজয়ে খুশি ভোটাররা। তারা মনে করছেন তৃতীয় লিঙ্গের একজন প্রার্থীর পক্ষে সম্ভব জনবান্ধব হওয়া।

ঋতু ওই ইউনিয়নের দাদপুর গ্রামের আব্দুল কাদেরের ছেলে। দুভাই তিন বোনের মধ্যে ঋতু চতুর্থ।

জানা গেছে, তিনি তৃতীয় লিঙ্গের হওয়ায় জীবনের বেশির ভাগ সময় কেটেছে এলাকা ও পরিবার ছেড়ে নিজ গোত্রের সঙ্গে। কিন্তু তার ছিল মানুষের উপকার করারের নেশা। সেই নেশা থেকে অংশ নেন ইউপি নির্বাচনে। ভোটাররাও দিয়েছেন ভালোবাসার প্রতিদান।

ঋতু বলছেন, দায়িত্ব পেলে সধারণ মানুষের সেবায় নিয়োজিত থাকবেন।

ভোটাররা জানান, ভোটে জিতে অন্যরা আনন্দ-উৎসব আয়োজনে ব্যস্ত থাকলেও নজরুল ইসলাম ঋতু সকাল থেকেই মানুষের সঙ্গে কুশল আর শুভেচ্ছা বিনিময়ে বেরিয়ে পড়ছেন।

রবিবার ৩য় ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে নির্বাচন করে জয়লাভ করেন তিনি। নির্বাচনে তিনি পেয়েছে ৯৫৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম ছানা পেয়েছেন ৪৫২৯ ভোট।

স্থানীয়রা বলেন, মানুষের উপকার করতেন ঋতু। এ কৃতজ্ঞতা বোধ থেকেই ভোট দিয়েছেন তারা। নির্বাচনে ঋতু জয় পাওয়ায় খুশি এলাকার মানুষ ও তৃতীয় লিঙ্গের মানুষরা। আশায় আছেন নির্বাচনের আগে তার দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন হবে যথাযথ। সেই সঙ্গে সুষ্ঠু ভোট হওয়ায় পরিবেশ নিয়ে সন্তুষ্ট তারা।

বালিয়াডাঙ্গা গ্রামের শুকুর আলী বলেন, তৃতীয় লিঙ্গের মানুষের কোনো মূল্যায়ন নেই। সে যদি যোগ্য হয় তাহলে তার স্থান সব জায়গাতে হবে। আমরা তাকে ভোট দিয়েছি। যার সংসার নেই, পিছুটান নেই, তার কাছে ইউনিয়ন পরিষদ নিরাপদ। যে কারণে আমাদের জন্য সরকারের যে বরাদ্দ আসে, সে ঠিকমতো জনগণের মাঝে ভালোভাবে বিতরণ করবে।

নজরুল ইসলাম ঋতু বলেন, জনগণ যে আশায় আমাকে নির্বাচিত করেছে আমিও তাদের সে আশাপূরণ করব। ত্রিলোচনপুর ইউয়িনবাসীকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই। জনগণের কথামতো আমি কাজ করব। আমি জনগণের পক্ষে আছি, থাকব সব সময়।

More News...

১৭৩ জন বাংলাদেশী মিয়ানমার কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরেছেন

বিড়ির শুল্ক প্রত্যাহারসহ চার দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান