যশোরে আনুষ্ঠানিক ভাবে আমন ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু

যশোরে আনুষ্ঠানিক ভাবে আমন ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু

হাফিজুর শেখ যশোর জেলা প্রতিনিধিঃ যশোরের ৮টি উপজেলায় আনুষ্ঠানিক ভাবে আমন ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। ২৭ টাকা কেজিতে ধান ও ৪০ টাকা কেজিতে চাল কিনবে সরকার।

এবার যশোর জেলায় ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ৮ হাজার ১৫৫ মেট্রিক টন ও চাল সংগ্রহের লক্ষ্য মাত্রা ১১ হাজার ২৪৪ মেট্রিন টন নির্ধারণ করা হয়েছে। রোববার ৭ নভেম্বর থেকে জেলা খাদ্যগুদামে আনুষ্ঠানিক ভাবে ধান ও চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়।

সংগ্রহ অভিযান চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। জেলা খাদ্য বিভাগ সূত্র জানায়, এবার কৃষি কার্ডধারী কৃষকদের কাছ থেকে সরকার নির্ধারিত ২৭ টাকা কেজি দরে ৮ হাজার ১৫৫ মেট্রিক টন ধান, ৪০ টাকা কেজি দরে ১১ হাজার ২৪৪ মেট্রিক টন সিদ্ধ চাল কিনবে সরকার।

গত ৭ নভেম্বর রোববার থেকে ধান-চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। এর মধ্যে যশোর সদরে ১ হাজার ৭০৮ মেট্রিক টন ধান ও ২ হাজার ৭২৬ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এছাড়া শার্শায় ১ হাজার ১৮০ মেট্রিক টন ধান ও ২ হাজার ৬১১ মেট্রিক টন চাল,
অভয়নগরে ৪শ ৫৩ মেট্রিক টন ধান ও ৩ হাজার ৩৭ মেট্রিক টন চাল,ঝিকরগাচায় ৭শ ৯৯ মেট্রিক টন ধান ও ৭শ ১ মেট্রিক টন চাল, কেশবপুরে৫শ ৬৯ মেট্রিক টন ধান ও ৪শ ৭৭ মেট্রিক টন চাল, বাঘারপাড়ায় ১ হাজার ৬১ মেট্রিক টন ধান ও ৪শ ১৭ মেট্রিক টন চাল,
মনিরামপুরে ১ হাজার ৪৪৫ মেট্রিক টন ধান ও ৪শ ৮২ মেট্রিক টন চাল, ও চৌগাছায় ৯শ ৪০ মেট্রিক টন ধান ও ৭শ ৯৩ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্য মাত্র নির্ধারণ করা হয়।

জেলা খাদ্য কর্মকর্তা আব্দুর রহমান বলেন, সরকারি নিয়ম অনুযায়ী খাদ্যশস্য সংগ্রহ করা হচ্ছে। চাল সংগ্রহের ক্ষেত্রে কোনও অনিয়ম সহ্য করা হবে না। অনিয়মের অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

More News...

১৭৩ জন বাংলাদেশী মিয়ানমার কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরেছেন

বিড়ির শুল্ক প্রত্যাহারসহ চার দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান