শিমুলিয়া-বাংলাবাজারে সীমিত পরিসরে ফেরি চালু

শিমুলিয়া-বাংলাবাজারে সীমিত পরিসরে ফেরি চালু

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : মুন্সীগঞ্জের শিমুলিয়া, মাদারীপুরের বাংলাবাজার নৌপথে ফের সীমিত পরিসরে ফেরি চলাচল শুরু হয়েছে। আজ সোমবার দুপুর পৌনে ২টায় ফেরি চালুর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। এর আগে ওই নৌরুটে পরীক্ষামূলকভাবে ফেরি চালানো করা হয়, তাতে কোনো প্রতিবন্ধকতা না থাকায় এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাটের মেরিন অফিসার আহম্মেদ আলী বলেন, নদীর স্রোত কমে এসেছে। তাই ফেরি চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে সকাল ৬টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত হালকা যানবাহন নিয়ে চারটি ফেরি চলবে। ফেরিগুলো হলো- সুফিয়া, কুঞ্জলতা, কদম, ও রোকেয়া। এসময় শুধু ছোট-হালকা যানগুলো ফেরিতে পারাপার করা হবে। এই শ্রেণির যানবাহনগুলো হলো- প্রাইভেটকার, মোটরসাইকেল ও মাইক্রোবাস এবং তিন টনের কম ওজনের ট্রাক।

এর আগে পদ্মায় স্রোতের তীব্রতা বেড়ে যাওয়ায় ও পদ্মা সেতুর নিরাপত্তা কারণে গত ১৮ আগষ্ট থেকে এ নৌ-রুটে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রেখেছিল কর্তৃপক্ষ। এ ছাড়া ২৬ অক্টোবর পরীক্ষামূলকভাবে কুঞ্জলতা নামে একটি ফেরি এ নৌরুটে চলাচল করলেও পরে সেটি নদীর স্রোতের তীব্রতার কারণে আর চালানো সম্ভব হয়নি।

পরপর কয়েক দফায় পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরি ধাক্কা লাগার ঘটনায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে দীর্ঘদিন ফেরি চলাচল বন্ধ ছিল। তবে নৌরুটে যাত্রী পারাপারের জন্য লঞ্চ ও স্পিড বোট চলাচল অব্যাহত ছিল।

More News...

১৭৩ জন বাংলাদেশী মিয়ানমার কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরেছেন

বিড়ির শুল্ক প্রত্যাহারসহ চার দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান