নামিবিয়াকে উড়িয়ে ভারতের শঙ্কা বাড়ালো নিউজিল্যান্ড

নামিবিয়াকে উড়িয়ে ভারতের শঙ্কা বাড়ালো নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা তৃতীয় জয়ের দেখা পেয়েছে নিউজিল্যান্ড। নামিবিয়াকে ৫২ রানে উড়িয়ে গ্রুপ দুই থেকে সেমি-ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখলো কিউইরা। নিউজিল্যান্ডের দুর্দান্ত জয়ে একই গ্রুপে থাকা ভারতের সেমির স্বপ্ন আরও দূরে সরে গেল।

আজ শুক্রবার শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কিউইদের দেওয়া ১৬৪ রানের লক্ষ্য ব্যাট করতে এসে সাত উইকেট হারিয়ে ১১১ রানে থামে নামিবিয়া। বল হাতে দুটি করে উইকেট শিকার করেন টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

লক্ষ্য তাড়ায় ব্যাট করতে এসে দারুণ শুরু করেন নামিবিয়ার দুই ওপেনার স্টিফেন বার্ড ও মাইকেল ফন লিঙ্গেন। পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৩৬ রান তোলেন তারা। অষ্টম ওভারে বল করতে এসে লিঙ্গেনকে সাজঘরে ফেরান জেমস নিশাম। ২৫ বলে ২ চার ও এক ছক্কায় ২৫ রান করে সাজঘরে ফেরেন এই ওপেনার। পরের ওভারে আরেক ওপেনার বার্ডকে শিকার করেন মিচেল স্যান্টনার। ২২ বলে ২১ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি।

তিনে আসায় অধিনায়ক জেরহার্ড এরাসমাসকে থিতু হওয়ার আগেই ফেরান ইশ সোধি। ৪ বলে মাত্র তিন রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর জেন গ্রিনের সঙ্গে ৩১ রানের জুটি গড়া ডেভিড উইসেকে ফেরান টিম সাউদি। ১৭ বলে ১৬ করে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। দলীয় ১০২ রানে ট্রেন্ট বোল্টের দুর্দান্ত ক্যাচে ফেরেন গ্রিনও।

১৯তম ওভারে বল করতে এসে জোড়া শিকার করেন বোল্ট। ওভারের দ্বিতীয় বলে নিকোল লফটি এটন এবং পঞ্চম বলে ক্রেইগ উইলিয়ামসকে সাজঘরে ফেরান তিনি। তাতেই নামিবিয়ার মূল ব্যাটিং লাইনআপ ধসে যায়।

এর আগে, টসে হেরে ব্যাট করতে এসে শুরুটা ভালো হয়নি কিউইদের। আগের ম্যাচে ৯৩ রানের দারুণ ইনিংস খেলা ওপেনার মার্টিন গাপটিলকে উইকেটে থিতু হওয়ার আগেই ফেরান ডেভিড উইসে। দলীয় ৩০ রানের মাথায় রোবেন ট্রাম্পেলম্যানের তালুবন্দি হন তিনি। ১৮ বলে এক চার ও এক ছক্কায় ১৮ রান করেন তিনি।

খানিক সময়ের ব্যবধানে বার্নার্ড স্কোলটজের শিকার হন আরেক ওপেনার ড্যারেল মিচেল। ১৫ বলে ১৯ রান করে সাজঘরের ফেরেন তিনি। তিনে আসা কেন উইলিয়ামসনের সঙ্গে ৩৮ রানের জুটি গড়েন ডেভন কনওয়ে। দলীয় ৮১ রানের মাথায় ২৮ রান করা উইলিয়ামসকে বোল্ড করে সাজঘরে ফেরান নামিবিয়ান অধিনায়ক জেরহার্ড এরাসমাস। খানিক পরই রান আউটে ফেরান কনওয়ে (১৮ বলে ১৭ রান)।

পঞ্চম উইকেটের জুটিতে দারুণ প্রতিরোধ গড়ে ঝড় তোলেন জেমস নিশাম ও গ্লেন ফিলিপস। তাদের বিধ্বংসী ব্যাটে ঘুরে দাঁড়ায় কিউইদের রানের চাকা। দু’জনের ৭৬ রানের জুটিতে ভর করে দারুণ সংগ্রহ পায় কিউইরা।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর