বিশ্বকাপের আগে সেঞ্চুরিতে বাবরের রেকর্ড

বিশ্বকাপের আগে সেঞ্চুরিতে বাবরের রেকর্ড
স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে ঘরোয়া ন্যাশনাল কাপ টি-টোয়েন্টি খেলছে পাকিস্তানের ক্রিকেটাররা। যেখানে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বৃহস্পতিবার নর্দার্ন পাকিস্তানের বিপক্ষে অনবদ্য এক সেঞ্চুরি হাঁকিয়েছেন সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে খেলতে নামা পাকিস্তানি অধিনায়ক বাবর। এই সেঞ্চুরির সুবাদে গড়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড।

এবার শেহজাদকে নিয়ে ইনিংস সূচনা করতে নেমেই সেই রেকর্ড নিজের করে নিয়েছেন বাবর। এই ছয় সেঞ্চুরির একটি আন্তর্জাতিক ক্রিকেটে করেছেন তিনি। বাকি পাঁচটি তিনি করেছেন বিভিন্ন ঘরোয়া টুর্নামেন্টে।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হওয়ার পাশাপাশি সবমিলিয়ে চার নম্বরে উঠে এসেছেন তিনি। তার সমান ছয়টি সেঞ্চুরি রয়েছে রোহিত শর্মা ও শেন ওয়াটসনের।

কুড়ি ওভারের ক্রিকেটে সর্বোচ্চ ২২টি সেঞ্চুরির মালিক ক্রিস গেইল। এছাড়া ৮টি করে সেঞ্চুরি রয়েছে তিন অস্ট্রেলিয়ান মাইকেল ক্লিঙ্গার, ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের। আর ৭টি করে সেঞ্চুরি হাঁকিয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম ও লুক রাইট।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর