রাত ৪:২৯, ১৪ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কোথাও ঠাঁই হলো না মুরাদের, ফিরলেন ঢাকায়

কানাডা এবং সংযুক্ত আরব আমিরাতে প্রবেশে ব্যর্থ হয়ে ঢাকায় ফিরেছেন প্রতিমন্ত্রীর পদ হারানোর ডা. মুরাদ হাসান।

রোববার (১২ ডিসেম্বর) বিকেল ৪টা ৫৫মিনিটে তাকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৬ নম্বর ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ফ্লাইট থেকে নামার পর প্রথমে মুরাদকে ইমিগ্রেশন অফিসে নেওয়া হবে। এরপর ইমিগ্রেশনে থাকা কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করবেন।

এর আগে দুবাই বিমানবন্দর থেকে সকাল ১০টা ৪৬ মিনিটে ফ্লাইটটি ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে।ফ্লাইটের ফার্স্ট ক্লাস ক্যাটাগরির টিকেট কেটেছেন মুরাদ।

এর আগে শুক্রবার (১০ ডিসেম্বর) ডা. মুরাদ হাসান কানাডার বিমানবন্দরে পৌঁছালে তাকে দেশটির বর্ডার সার্ভিস এজেন্সি ঢুকতে দেয়নি। ওইদিন দুপুর দেড়টায় টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে ইমিগ্রেশন কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করেন। পরে তাকে জানানো হয়, তার সেদেশে প্রবেশে অনেক কানাডিয়ান নাগরিক আপত্তি তুলেছেন। তারপর মুরাদ হাসানকে দুবাইগামী একটি প্লেনে তুলে দেওয়া হয়।

এরপর দুবাইয়ে প্রবেশে ব্যর্থ হয়ে এমিরেটসের ইকে ০৫৮২ ফ্লাইটে ঢাকা ফেরার প্রস্তুতি নেন মুরাদ হাসান। এর টিকিটও তিনি কেনেন। ওই ফ্লাইটে এলে রোববার সকাল ৮টা ২০ মিনিটে তার ঢাকা পৌঁছানোর কথা ছিল।তবে শেষ মুহূর্তে ফ্লাইট পরিবর্তন করে ইকে ৫৮৬ ফ্লাইটে ঢাকায় আসার সিদ্ধান্ত নেন মুরাদ।