বাংলাদেশ থেকে আফগানিস্তানে যাওয়ার খবর সঠিক নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ থেকে আফগানিস্তানে যাওয়ার খবর সঠিক নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ থেকে কয়েক জঙ্গির আফগানিস্তানের তালেবান যোদ্ধাদের সঙ্গে যোগ দেওয়ার উদ্দেশ্যে দেশ ছাড়ার খবর পুলিশ দিলেও তা উড়িয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলছেন, আফগানিস্তানে গেছে বলে যে কথা উঠছে, সেটা অমূলক। যারা এই সন্দেহ করছেন, তাঁদের সন্দেহ ঠিক নয়।

সচিবালয়ে আজ মঙ্গলবার এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, (আফগানিস্তানে গেছে বলে) যে কথা উঠছে সেটা অমূলক। আমার মনে হয় যারা বলছেন, সন্দেহ করছেন, তাঁদের সন্দেহটা সঠিক নয়। এখন সবকিছু বন্ধ। আমাদের এয়ার সার্ভিস বন্ধ, কোনো যাতায়াতের বাহন নেই। তাহলে কি হেঁটে হেঁটে গিয়েছেন? আমার সেইখানেই প্রশ্ন। যারা বলছেন, হয়তো চিন্তা না করেই, বাস্তবতার কথা মনে না রেখেই বলেছেন।’

‘আফগানিস্তান থেকে আমাদের দূরত্ব এক হাজার মাইল। মাঝে আরও দুটি দেশ রয়েছে। কাজেই ওখান থেকে এখানে চলে আসবে এ ধরনের আপনাদের চিন্তা করা আমার মনে হয় অমূলক। ওখানে কী হচ্ছে ওটা তাঁদের নিজস্ব ব্যাপার। আমাদের দেশে কী হবে– আমাদের একটা সরকার আছে, আমাদের প্রধানমন্ত্রী আছেন, তাঁর নির্দেশনায় আমরা কাজ করছি।’ যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আফগান শরণার্থীদের গ্রহণ করার মার্কিন প্রস্তাব ফিরিয়ে দেওয়ার বিষয়ে এক প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী কামাল বলেন, আফগান শরণার্থী রয়েছে এক হাজার কিলোমিটার দূরে। আমরা রোহিঙ্গা ও পাকিস্তানি শরণার্থী নিয়ে আছি। কাজেই আফগান শরণার্থী আমাদের কাছে কোনো প্রসঙ্গ নয়।

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া