কিশোরগঞ্জে স্ত্রীকে হত্যা অভিযোগে স্বামীর মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জে স্ত্রীকে হত্যা অভিযোগে স্বামীর মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জে ইটনা উপজেলায় যৌতুকের কারণে শ্বাসরোধ করে স্ত্রীকে হত্যার মামলায় স্বামীর মৃত্যুদণ্ডসহ অর্থদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ হাবিবুল্লাহ এ রায় দেন।

প্রদত্ত রায়ে মৃত্যুদণ্ডের পাশাপাশি আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। রায় ঘোষণার সময় আসামী সোহেল মিয়া আদালতে উপস্থিত ছিলেন।

মামলার রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট এম এ আফজল বিষয়টি নিশ্চিত করে জানান রায় ঘোষণার পর আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

পিপির দেওয়া বক্তব্য ও মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের অক্টোবর মাসে উপজেলার জয়সিদ্ধি ইউনিয়নের পাগলসী গ্রামের আগলা হাটির মো. ইদ্রিস মিয়ার মেয়ে সাবিনা আক্তারের সঙ্গে একই গ্রামের যুবক সোহেল মিয়ার বিয়ে হয়। এরপর থেকে সোহেল ও তাঁর মা ফুলবানু সাবিনাকে যৌতুকের জন্য নিয়মিত শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিলেন।

একপর্যায়ে ২০২১ সালের ২২ এপ্রিল রাতে ২০ হাজার টাকা যৌতুকের জন্য মারধর করে ঘর থেকে বের করে গলায় ওড়না পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন।

এ ঘটনায় পরের দিন ২৩ এপ্রিল সাবিনার বাবা ইদ্রিস মিয়া বাদী হয়ে সোহেল মিয়া ও মা ফুলবানুকে আসামি করে ইটনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে যৌতুকের জন্য নির্যাতন করে হত্যার অভিযোগ এনে একটি মামলা করেন।

ঘটনার পর পরই পুলিশ অভিযুক্তদের আটক করে। পরে আসামি সোহেল মিয়া ১৬৪ ধারায় আদালতে অপরাধ স্বীকার করে জবানবন্দি দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ইটনা থানার উপপরিদর্শক (এসআই) আহসান হাবীব তদন্ত শেষে সোহেল মিয়াকে একমাত্র আসামি করে ২০২১ সালের ২৪ আগস্ট আদালতে অভিযোগপত্র দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামি ফুলবানুকে অব্যাহতি দেওয়া হয়। আসামি পক্ষে অ্যাডভোকেট আব্দুস সালাম মামলা পরিচালনা করেন।

More News...

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ