বিমানের কার্যালয়ে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

বিমানের কার্যালয়ে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক : নানা আয়োজনের মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন করেছে জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

দিনটি উপলক্ষে শনিবার (৫ আগস্ট) বিমানের প্রধান কার্যালয় বলাকায় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এ দিন বলাকায় পুস্পস্তবক অর্পণ, দোয়া ও মোনাজাত, ভিডিওচিত্র প্রদর্শন, আলোচনা সভা এবং আশকোনায় অবস্থিত বিমান মেডিকেলের সামনের মাঠে বৃক্ষরোপণ ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম, বিমানের পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) কর্মকর্তা সিদ্দিকুর রহমানসহ বিমানের পরিচালক, কর্মকর্তা-কর্মচারী এবং বিমান কেন্দ্রিক বিভিন্ন ইউনিয়ন ও অ্যাসোসিয়েশনের নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দীন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশ স্বাধীন ও সার্বভৌম দেশ হিসেবে আত্মপ্রকাশ করে এবং স্বাধীনতা লাভের স্বল্পসময়ের মধ্যে দেশের অর্থনীতি ঘুরে দাঁড়ায়। শহীদ ক্যাপ্টেন শেখ কামাল পিতার আদর্শে দেশ গঠনের কাজে আত্মনিয়োগ করেন। পাশাপাশি সফল সংগঠক হিসেবে দেশের ক্রীড়াঙ্গন ও সাংস্কৃতিক অঙ্গনের বিকাশে কার্যকর ভূমিকা পালন করেন।

 

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম বলেন, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন বহুমুখি প্রতিভার অধিকারী। তিনি একাধারে ছিলেন দক্ষ সংগঠক, ক্রীড়াবিদ, রাজনীতি সচেতন ও প্রতিভাবান তরুণ। মহান স্বাধীনতা সংগ্রামসহ তিনি সমকালীন অন্যান্য গণআন্দোলনে তরুণদেরকে উজ্জীবিত করেছেন, সংগঠিত করেছেন। তিনি শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ম্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং তার তারুণ্যদ্বীপ্ত প্রতিভা থেকে অনুপ্রেরণা নিয়ে ব্যক্তিজীবনে তা কাজে লাগানোর আহ্বান জানান।

More News...

ব্রিকস সম্মেলনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

পাকিস্তানে কেবল কারে ৯০০ ফুট উচ্চতায় আটকা ৮