আমরা হাওরে ঘুরতে এসেছি, পুলিশ কেন আটক করেছে জানি না’

আমরা হাওরে ঘুরতে এসেছি, পুলিশ কেন আটক করেছে জানি না’

সুনামগঞ্জ প্রতিনিধি :সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে বেড়াতে গিয়ে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে পর্যটকবাহী নৌকা থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রাক্তন ও বর্তমান ৩৪ শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল রোববার (৩০ জুলাই) বিকেলের দিকে তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের নতুনবাজার পাটলাই নদী দিয়ে ট্যাকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে তাদের আটক করে পুলিশ। আজ সোমবার তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিকেলের দিকে তাদেরকে তাহিরপুর থেকে সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আনা হয়।

আদালতে প্রাঙ্গণে গ্রেপ্তারকৃত শিক্ষার্থীরা নিজেদের নিরপরাধ দাবি করেন। সাংবাদিকদের তারা বলেন, আমরা হাওরে ঘুরতে এসেছি, পুলিশ কেন আটক করেছে জানি না। আমরা সবাই শিক্ষার্থী। আমাদের বিরুদ্ধে কী অভিযোগ সেটা আমরা নিজেরাই জানি না। আমাদেরকে অযথা হয়রানি করা হচ্ছে।

সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি তৈবুর রহমান বাবুল বলেন, সুনামগঞ্জ একটি পর্যটন এরিয়া। যে কেউ সুনামগঞ্জে ঘুরতে আসতে পারেন। ভ্রমণে আইনি কোনো বাধা নেই। যারা গ্রেপ্তার হয়েছে তাদের মধ্যে সিংহভাগ বুয়েটের বর্তমান শিক্ষার্থী। নৌকায় ঘোরার সময় পুলিশ তাদের আটক করেছে। তাদের রাজনৈতিক পদ-পদবি সম্পর্কে এখনো কিছু জানি না। মামলার কপি হাতে পেলে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। আপাতত তাদের পরিবার জানিয়েছে, তারা হাওরে বেড়ানোর উদ্দেশ্যে বাসা থেকে বের হয়েছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. এহসান শাহ্ বলেন, গ্রেপ্তারকৃতরা সরকারবিরোধী নাশকতার প্রস্তুতি নিচ্ছিল। এরা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এদের মধ্যে কয়েকজন প্রাক্তন শিক্ষার্থীও রয়েছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনে হচ্ছে- এরা সবাই ইসলামী ছাত্রশিবির কর্তৃক মোটিভেটেড।

More News...

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত