নীলফামারীর ডোমারে অবৈধ বালু উত্তোলনে জরিমানা

নীলফামারীর ডোমারে অবৈধ বালু উত্তোলনে জরিমানা

মোঃ সামিউল আলম সায়মন, নীলফামারী থেকে : নীলফামারীর ডোমারের পল্লীতে অবৈধভাবে বালু উত্তোলনের জন্য জমির মালিককে জরিমানা করেছেন ডোমার উপজেলা সহকারি কমিশনার (ভূমি)।

গতকাল বৃহস্পতিবার (৯মার্চ) দুপুরে ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের হলহলিয়া গ্রামে এ অভিযান চালিয়ে ১৫ হাজার টাকা জরিমানা করেন ডোমার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস হ‍্যাপি।

জানা যায়, ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের হলহলিয়া গ্রামের আকতার আলীর ছেলে মজিবুল ইসলাম (২৪) বসত বাড়ি করার জন্য নিজ জমি থেকে অবৈধ ড‍্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে আসছিল কয়েক দিন ধরে।

ডোমার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস হ‍্যাপি বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে জমির মালিককে স্থানীয় সরকার/ ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৯৮ ধারার অপরাধ ৮৯/২ ধারায় শাস্তি ১৫ হাজার টাকা জরিমানা করেন এবং অবৈধ ড্রেজার মেশিন স্থানীয় চেয়ারম্যান সাখাওয়াত হোসেন বাবুর জিম্মায় দেন।

জোড়াবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাখাওয়াত হোসেন বাবু বলেন, স্থানীয় বালু ব‍্যবসায়ী আব্দুস সামাদ আর কোনদিন অবৈধ বালু উত্তোলন ব‍্যবসা করবে না এরকম মুচলেকা নিয়ে তাকে অবৈধ ড্রেজার মেশিন দেয়া হয়।

More News...

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ