গাছায় চত্বরের শহীদ আহসান মাস্টার নাম ফলক স্থাপন

গাছায় চত্বরের শহীদ আহসান মাস্টার নাম ফলক স্থাপন

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর মহানগরীর গাছে থানাধীন ৩৩ নং ওয়ার্ডের বটতলা মোর এলাকায় ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাস্টারের নাম ফলকের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে। শুক্রবার সকালে কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য ও গাছা থানা যুবলীগের সভাপতি পদপ্রার্থী মো. আমিন উদ্দিন সরকার এই নাম ফলকের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এসময় উপস্থিত ছিলেন, ৩৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক আব্দুল মজিদ সরকার, বটতলা কেন্দ্রীয় জামিয়া মসজিদের মতোয়াল্লি হাজী শাহজাহান মিয়া, মাওলানা মনির হোসেন আব্বাসী, প্রবীণ আওয়ামী লীগ নেতা হাজী ফিরোজ মিয়া, ৩৩ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি পদে প্রার্থী আব্দুর রশিদ মোল্লা, বটতলা মোড় এলাকায় প্রয়াত সংসদ ও জাতীয় শ্রমিক নেত শহীদ আহসান উল্লাহ মাস্টারের নামের নাম ফলক স্থাপন করায় স্থানীয়রা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তারা বলেন, ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ এই এলাকাবাসীর জীবন মান উন্নয়নের জন্য ব্যাপক ভূমিকা রেখেছিল।

যেহেতু ভাওয়াল বীরের জন্ম পার্শ্ববর্তী পুবাইল এলাকায় ছিলো সেই সুবাদে এই এলাকায় তার পদচারণা ছিল ব্যাপক। তার স্মৃতি ধরে রাখার এ চেষ্টা করায় কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য ও গাছা থানা যুবলীগের সভাপতি পদপ্রার্থী আমিন উদ্দিন সরকারকে বিশেষ ধন্যবাদ জানান তারা। নাম ফলকের ভিত্তি প্রস্তুত স্থাপন অনুষ্ঠানে কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য ও গাছা থানা যুবলীগের পদপ্রার্থী আমিন উদ্দিন সরকার বলেন, ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাস্টার ছিলেন বাংলার এক কিংবদন্তি নেতা।

শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার মতোই তিনিও অসহায় মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে রাতদিন পরিশ্রম করতেন। তিনি নিজের জীবন উৎসর্গ করেছেন আত্ম মানবতায়। ২০০৪ সালে ঘাতকরা তাকে গুলি করে হত্যা করতে পারলেও প্রিয় স্যারের কর্মকাণ্ডে তিনি এখনো বেঁচে আছেন হাজারো মানুষের হৃদয়ে। স্যারের যাপিত জীবন সম্পর্কে বর্তমান প্রজন্ম কে অবগত করতেই আমাদের এই প্রয়াস।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

১৭৩ জন বাংলাদেশী মিয়ানমার কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরেছেন