কালীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত ৭

কালীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত ৭

গাজীপুর প্রতিনিধি : কালীগঞ্জের জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ৮৫ বছরের বৃদ্ধাসহ সাতজন আহত হয়েছে। রবিবার বিকালে উপজেলার নাগরী ইউনিয়নের শিমুলিয়া গ্রামে মৃত হারুস সরকারের বাড়িতে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে সোমবার বিকেলে ভুক্তভোগী সারোয়ার ও ইসমাইল সরকার বাদি হয়ে কালীগঞ্জ থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করেন।

হামলায় আহত অন্যরা হলেন-মিরাস আক্তার, সানোয়ার সরকার, ইসমাইল সরকার, ইকবাল সরকার, স্ত্রী রত্মা আক্তার, ছোট বোন ও তাসলিমা।

এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো আনিসুর রহমান বলেন, মারামারির ঘটনা মারামারির ঘটনায় পৃথক দু’টি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধের জেরে সারোয়ার এবং ইসমাইল গংদের সাথে প্রতিবেশী ভূমিখেকু সন্ত্রাসী বেনজির সরকার ও তার মামাতো ভাই আপেল সরকার বিরোধ করে আসছিল। গত রবিবার ইসমাইল গংদের জমি থেকে জোরপূর্বক গাছ কেটে নিয়ে যাচ্ছিল অভিযুক্তরা। এ সময় বাধা দিলে তারা এলোপাতাড়িভাবে মারধর করে গুরুতর আহত করে। পরবর্তীতে ঐদিন আনুমানিক সোয়া দুইটার দিকে পূর্ব পরিকল্পিতভাবে বেনজির ও আপেলের নেতৃত্বে ২৫/৩০ জন ভাড়াটে সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র রামদা, চাপাতি ও লাঠিশোঠা নিয়ে ইসমাইল গংদের বাড়িতে হামলা চালায়।

এ সময় বাড়ির লোকজন ন্যায়সংগত প্রতিবাদ করলে সন্ত্রাসী বেনজির, আপেল ও মিরের বাজার এলাকার সোহেল জোরপূর্বক ঘরে ঢুকে হামলা চালিয়ে, ৮৫ বছরের বৃদ্ধা মিরাস আক্তার, ছেলের বউ তাসলিমা আক্তার ও মেয়ে রোকসানা আক্তারকে গুরুতর আহত করে। পরে রত্মা আক্তারকে এলোপাতারি মারধর করে তার পরিহিত জামা কাপড় টানা হেচড়া করে শ্লীলতাহানি করে এবং তার গলায় থাকা ও ননদের গলায় থাকা ২ ভরি ওজনের ২ টি স্বর্ণের চেইন ছিনিয়ে নেয় বলেও অভিযোগ রয়েছে সন্ত্রাসীদের বিরুদ্ধে।

এ ব্যাপারে অভিযুক্ত বেনজির সরকার জমি দখলের বিষয়টি অস্বীকার করে বলেন, এসি ল্যান্ড অফিসে মিসকেস চলমান রয়েছে। সকালে জমিতে কাজ করার সময় প্রতিপক্ষ আমাকে মারধর করে। পরে বিকালে এলাকাবাসী তাদের বাড়িতে হামলা করে।

More News...

১৭৩ জন বাংলাদেশী মিয়ানমার কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরেছেন

বিড়ির শুল্ক প্রত্যাহারসহ চার দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান