রংপুরে বিএসটিআই’র অভিযান

রংপুরে বিএসটিআই’র অভিযান

রংপুর প্রতিনিধি : রংপুর নগরীর সিটি বাজারে বিভিন্ন ফলের দোকানের ফলে ফরমালিন আছে কি না তা পরীক্ষা-নিরীক্ষা করে দেখতে শুরু করেছেন বিএসটিআই’র রংপুর বিভাগীয় কার্যালয়।

নগরীর সিটি বাজারে বিভিন্ন কাঁচা-পাকা ফলের আড়ৎ এবং খুচরা দোকান থেকে আপেল, মাল্টা, খেজুরসহ কয়েকটি ফলের উপর পরীক্ষা চালিয়ে কোনো ধরনের ফরমালিনের অস্তিত্ব পাওয়া যায়নি বলে জানান, বিএসটিআইয়’র উপ-পরিচালক (মেট্রোলজি) ও বিভাগীয় অফিস প্রধান মফিজ উদ্দীন আহমাদ।

গতকাল বৃহস্পতিবার দুপুরে অভিযান চলাকালীন সাগর ফল ভান্ডার, মামুন স্টোর, খাজা ফল ভান্ডার, জনি ফল ভান্ডার, বাবুল ফলের দোকান, দিশা ফল ভান্ডার, ভাই ভাই ফল ভান্ডার, ফ্রুটস কর্নার, মুজাহিদ ফল ভান্ডারসহ সিটি বাজারে ৯টি ফলের দোকানে আপেল, মাল্টা, নাসপাতি, খেজুর, আংগুর, কমলা ও পেয়ারাসহ ১১ প্রজাতির ফলের উপর এ পরীক্ষা চালায় বিএসটিআই।

অভিযানে বিএসটিআই রংপুর বিভাগীয় অফিসের অফিস প্রধান ও উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ এর নেতৃত্বে অংশগ্রহণ করেন, বিএসটিআই বিভাগীয় অফিস রংপুরের ঊর্ধ্বতন পরীক্ষক (ফুড এন্ড ব্যাক্ট.) রাশেদুল ইসলাম, সহকারী পরিচালক (সিএম) জাহিদুর রহমান ও সহকারী পরিচালক (মেট্রোলজি) বিল্লাল হোসেন।

এছাড়াও সিটি বাজার কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিএসটিআই বিভাগীয় অফিস প্রধান আরও জানান, জনস্বার্থে বিএসটিআই’র বিভাগীয় অফিস রংপুরের এধরনের অভিযান অব্যাহত থাকবে।

More News...

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ