নবাবগঞ্জে চেয়ারম্যানের গাফিলতির ফলে ভোগান্তি পোহাচ্ছেন এলাকার জনসাধারণ

নবাবগঞ্জে চেয়ারম্যানের গাফিলতির ফলে ভোগান্তি পোহাচ্ছেন এলাকার জনসাধারণ

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের নবাবগঞ্জে ৬ নং ভাদুরিয়া ইউনিয়নে শাল্টিমুরাদপুর গ্রামে কয়েকমাস আগে ইউনিয়ন চেয়ারম্যান বাবুল আহসানুল কবির শামিম এর মাধ্যমে ওই গ্রামের পানি নিষ্কাশনের জন্য একটি ড্রেন নির্মান হয়। এবং সেটি নির্মানের পর ড্রেনের উপর দিয়ে আসা যাওয়ার মতো ব্যবস্থা করার কথা থাকলেও পৃর্ব শত্রুতার জেরে চেয়ারম্যান ইচ্ছা কৃত ভাবে সেই কয়েকটি বাসায় যাওয়ার রাস্তার পাশ্বে ড্রেনটি প্রায় ৩ ফিট উচ্চতা করে তৈরি করে ফলে সেখানকার কয়েকটি পরিবার বাসায় যাতায়াত করতে পারছেন না বলে অভিযোগ জানিয়েছেন সেখানকার বাসিন্দারা।

জানা যায়, লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্টের (এলজিএসপির) বরাদ্দ কৃর্ত এই ড্রেনের কাজটি চেয়ারম্যানের মাধ্যমে হয়। এবং সেটি নির্মান কাজ শেষ না হতেই চেয়ারম্যান মহোদয় ইচ্ছা কৃত ভাবে সেই ড্রেনটি ৩ ফিট উচ্চতায় নির্মান করতে মিস্তিরি কে নির্দেশ দিয়েছিলো। যার ফলে সেখানে বসবাস কারী কয়েকটি পরিবার তাদের বাসায় যাতায়াত করতে পারছেন না এবং বাসায় কোন গাড়ি বা কিছু নিয়ে যেতে পারছেন না তাড়া। এবং বারংবার চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট সকলের সাথে তাড়া যোগাযোগ করার পরও শুধু ঠিক করার আশা দিয়ে যান চেয়ারম্যান মহোদয়।

সেখানকার বাসিন্দা রোকন রাজ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রায় কয়েক মাস থেকে আমার বাসায় আমি বাইক রাখতে পারি না এবং আমার পরিবারের লোকজনও যাতায়াত করতে পারছেন না। এই ড্রেনের উচ্চতার ফলে এবং এটা নিয়ে সংশ্লিষ্ট চেয়ারম্যান কেও গ্রামের কয়েক জন মিলে তার সাথে যোগাযোগ করেছি এবং তিনি বার বার এটি ঠিক করে দিব দিব বলে এখন পর্যন্ত কোন সমাধান করে দেয়নি। তাই এই রাস্তা পারাপার নিয়ে খুব বিপাকে আছি।

সেখানকার আরেক বাসিন্দা আব্দুল মতিন জানান, এটি অবশ্যই পৃর্ব শত্রুতার জেরে চেয়ারম্যান এটা করেছে। নাহলে সব জায়গা ঠিক শুধু এই বাড়ির কাছে ড্রেনটি উচ্চতা কেন করবে। এর সুষ্ঠু সমাধান চাই প্রশাসন সহ সংশ্লিষ্ট সকলের কাছে এটি দাবি আমাদের।
এ বিষয়ে ৬ নং ভাদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান আহসানুল কবির শামিম জানান, এ বিষয়ে ইতিমধ্যে জেনেছি এবং সেখানকার বাসিন্দারা আমাকে জানিয়েছেন এবং সেটি ঠিক করে দিব অতি শিগগিরই।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী অফিসার সুমন কুমার দেবনাথ এর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ হলে তিনি জানান, এটা আমি অনেক আগে শুনেছি তারা এসেছিলো আমার কাছে। এবং এটা এলজিএসপির কাজ হওয়ায় এখানে আমাদের কিছু করার নেই এটি চেয়ারম্যান এর দায়িত্ব তবে আমি এটা নিয়ে চেয়ারম্যান মহোদয় কে জানিয়েছিলাম কয়েকবার বলেছিলাম ড্রেনটির উচ্চতার কথা তিনি বলছিলো ঠিক করে দিবে খুব তাড়াতাড়ি ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) এম আশিক রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি কয়েকদিন হলো এখানে এসেছি এই বিষয়ে আমি জানতাম না তবে সম্ভব হলে সেখানে যদি যেতে পারি যাব দেখে আসব। এবং ড্রেনটি করলে যাতায়াতের কোন সমস্যা করা যাবে না তবে কেন তিনি এমন ভাবে ড্রেনটি নির্মাণ করলেন সেটি খুব শিগগিরই খতিয়ে দেখে ব্যবস্থা নিব ।

More News...

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ