১৯ লাখ টাকা মিললো জঙ্গলে পড়ে থাকা স্কুলব্যাগে

১৯ লাখ টাকা মিললো জঙ্গলে পড়ে থাকা স্কুলব্যাগে

যশোর প্রতিনিধি: যশোরের মণিরামপুর থেকে ১৯ লাখ ৫৩ হাজার ৯৮ টাকা উদ্ধার করেছে পুলিশ। রবিবার সকালে উপজেলার স্মরণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের পেছনের জঙ্গলের ভেতরে একটি পরিত্যক্ত স্কুলব্যাগ থেকে পুলিশ ওই টাকা উদ্ধার করে। পুলিশ বলছে, যশোরের ঝিকরগাছা উপজেলার ব্রিটিশ-আমেরিকান টোব্যাকোর কার্যালয় থেকে শনিবার রাতে এসব টাকা চুরি হয়। এ ঘটনায় ব্রিটিশ-আমেরিকান টোব্যাকোর ঝিকরগাছা কার্যালয়ের বিক্রয়কর্মী জুবায়ের হোসেনকে (২১) আটক করেছে পুলিশ। তিনি মণিরামপুর উপজেলার স্মরণপুর গ্রামের ইউনুছ আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, স্মরণপুর গ্রামের এক ব্যক্তি রবিবার সকাল সাড়ে ৭টার দিকে স্কুলব্যাগ ভর্তি টাকা দেখতে পেয়ে সেখান থেকে তিন বান্ডিল নিয়ে যান। বিষয়টি তিনি গ্রামের কয়েকজনকে জানান। এরপর তারা ঘটনাস্থলে টাকার ব্যাগটি দেখে পুলিশে খবর দেন। খবর পেয়ে ঝিকরগাছা থানা পুলিশ ওই টাকা উদ্ধার করে। পুলিশ জানায়, শনিবার রাতে ঝিকরগাছা উপজেলার ব্রিটিশ-আমেরিকান টোব্যাকোর কার্যালয়ের তালা ভেঙে ২৬ লাখ টাকা চুরি হয়। এ ঘটনায় রবিবার সকালে ঝিকরগাছা থানায় একটি মামলা হয়। মামলা দায়েরের পর পুলিশ ওই কোম্পানির শাখা ব্যবস্থাপকসহ ছয় কর্মীকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা মণিরামপুর উপজেলার স্মরণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের পেছনে জঙ্গলের ভেতরে একটি স্কুলব্যাগে টাকা রেখেছে বলে জানায়। এরপর সেখান থেকে টাকা উদ্ধার করা হয়।

ঝিকরগাছা থানার ওসি সুমন ভক্ত বলেন, ব্রিটিশ-আমেরিকান টোব্যাকোর কার্যালয় থেকে টাকা চুরি ঘটনায় মামলা হয়েছে। চুরি যাওয়া টাকার মধ্যে ১৯ লাখ ৫৩ হাজার ৯৮ টাকা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ব্রিটিশ-আমেরিকান টোব্যাকোর এক বিক্রয়কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে আরও কয়েকজন কর্মীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ