সাবেক এমপি আব্বাছ আলী মন্ডল আর নেই

সাবেক এমপি আব্বাছ আলী মন্ডল আর নেই

জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাট-১ আসনের সাবেক সংসদ সদস্য আব্বাছ আলী মন্ডল মারা গেছেন। আজ মঙ্গলবার ভোর সাড়ে চারটায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন থাকা অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর।

জানা গেছে, মঙ্গলবার বাদ আছর জয়পুরহাট কেন্দ্রীয় ঈদগাহ মাঠে তার প্রথম জানাজা হবে। বাদ মাগরিব নিজ গ্রাম বিল্লাতে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

আব্বাছ আলী মন্ডল ৭৫’ উত্তরকালে দীর্ঘদিন জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ২০০০ থেকে ২০০৪ পর্যন্ত জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছিলেন। এ ছাড়া তিনি ১৯৮৬ সালে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ১৯৯১ সালে মাত্র ৬৩ ভোটে পরাজিত হন এবং ২০০১ সালেও নৌকা মার্কা নিয়ে নির্বাচন করেন।

মৃত্যুকালে তিনি দুই পুত্র, তিন কন্যা, অসংখ্য নাতি- নাতনী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন। তার কনিষ্ঠ ছেলে আরিফুর রহমান রকেট বর্তমানে জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক। তার বড় জামাতা শহীদুজ্জামান সরকার জাতীয় সংসদের সাবেক হুইপ ছিলেন, বর্তমানে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির চেয়ারম্যান।

এদিকে, আব্বাছ আলী মণ্ডলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এক বিবৃতিতে তিনি বলেন, আলহাজ্ব আব্বাছ আলী মন্ডল জয়পুরহাটের দলমত নির্বিশেষে সকল রাজনৈতিক নেতাকর্মীর নিকট অভিভাবকতুল্য ও সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি ছিলেন। আজন্ম নীতিবান এই অজাতশত্রু রাজনৈতিক নেতার মৃত্যুতে জয়পুরহাটে এক চরম শূন্যতার সৃষ্টি হবে।

বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

More News...

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ