সিমেন্টের গুদামে মিলল ৯১২ লিটার তেল

সিমেন্টের গুদামে মিলল ৯১২ লিটার তেল

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি : ফেনীর সোনাগাজীতে একটি সিমেন্টের গুদামে মজুত করা ৯১২ লিটার ভোজ্যতেল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় মেসার্স আজিজ ট্রেডার্সের মালিক মো. আজিজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ রোববার দুপুরে সোনাগাজী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিখন বণিক আমিরাবাদ ইউনিয়নের মানু মিয়ার বাজার এলাকায় এ অভিযান চালান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজিজ ট্রেডার্সের সিমেন্টের গুদামে অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে ৫৭টি কার্টনে ৯১২ লিটার ফ্যামিলি ব্র্যান্ডের তেল জব্দ করা হয়। পরে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ মোতাবেক প্রতিষ্ঠানটির মালিককে জরিমানা করা হয়। একই সঙ্গে আগামী তিনদিনের মধ্যে মজুত করা এসব তেল খুচরা বাজারে সরবরাহ করতে নির্দেশ দেওয়া হয়; স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিজুল হক হিরন সে বিষয়টি তদারকি করবেন। তেল নিয়ে যেখানেই অনিয়ম সেখানেই অভিযান চালানো হবে বলে জানান লিখন বণিক।

তেল নিয়ে দেশে ‘নৈরাজ্য’ চলছে। অসাধু ব্যবসায়ীরা তেল মজুত রেখে কৃত্রিম সংকট দেখিয়ে দাম বাড়িয়ে চলেছেন। এমন অবস্থায় বাজার নিয়ন্ত্রণে কাজ করছেন ভ্রাম্যমাণ আদালত; অভিযান চালাচ্ছেন বিভিন্ন স্থানে।

More News...

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ