প্রতিবন্ধী শিক্ষার্থীদের কোভিড ভ্যাকসিন গ্রহণে বাউবি’র সেবা

প্রতিবন্ধী শিক্ষার্থীদের কোভিড ভ্যাকসিন গ্রহণে বাউবি’র সেবা

গাজীপুর প্রতিনিধি : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কোভিড-১৯ এর টিকাদান কর্মসূচির টিকা সপ্তাহে (২২ থেকে ২৮ জানুয়ারি) বাউবি’র শিক্ষার্থীদের টিকা কার্যক্রম পরিচালনার সময় চট্রগ্রাম আঞ্চলিক কেন্দ্র ক্যাম্পাসে ২৬ জানুয়ারি ৪৪ জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে কোভিড-১৯ এর ১ম ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়েছে। সমাজ সেবা অধিদফতরের তত্বাবধানে থাকা বিশেষ চাহিদা সম্পন্ন এসব শিক্ষার্থীরা বাউবি’র চট্টগ্রাম আ লিক কেন্দ্রে এসে কোভিড-১৯ এর টিকা নেয়ার সুযোগ পাওয়ায় বাউবি’র উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার, চট্টগ্রাম আ লিক কেন্দ্রের উপ-পরিচালক মো: আনিসুল করিম ও চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। সমাজ সেবা অধিদফতরের বিশেষ চাহিদা সম্পন্ন আরও ১৫৬ জন শিক্ষার্থীসহ উক্ত ৪৪ জন শিক্ষার্থীর দ্বিতীয় ডোজ টিকা গ্রহনের সময় বাউবি’র চট্টগ্রাম আ লিক কেন্দ্রের ক্যাম্পাস ব্যবহারের সুযোগ প্রদান এবং ইতোমধ্যে দেয়া সহযোগিতার জন্য চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় বাউবি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

বাংলাদেশে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় ও ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোভিড-১৯ এর টিকা দেয়ার লক্ষে “বিশেষ সপ্তাহ“ পালনের সিদ্ধান্ত নেয় সরকার। এ লক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে ১১ জানুয়ারি এই তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রতিনিধিদের সভায় অনুষ্ঠিত হয়। সরকারের সিদ্ধান্তের আলোকে বাউবি’র মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতারের নেতৃত্বে বাউবি’র ১২ টি আঞ্চলিক কেন্দ্র ও আওতাধীন উপ-আঞ্চলিক কেন্দ্রের ১০১০৮ জন শিক্ষার্থীকে টিকার আওতায় আনা হয়। দেশের বৃহৎ জনজোষ্ঠী বাউবি’র শিক্ষার্থী যাদের অধিকাংশই কর্মজীবি, নারী গৃহিনী, সমাজের ঝড়েপড়া এবং প্রতিবন্ধী সহ প্রান্তিক পর্যায়ের বিভিন্ন বয়সের মানুষ। ফলে তাদের টিকা গ্রহনের বিষয়টি চলমান রয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়ার উন্নয়ন অগ্রযাত্রায় কোভিড-১৯ এর টিকা কার্যক্রম পরিচালনায় বাউবি’র উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের সেবা প্রদানে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

More News...

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ