যশোরে শীতে জুবুথুবু মানুষ, আরো বাড়বে শীতের তীব্রতা

যশোরে শীতে জুবুথুবু মানুষ, আরো বাড়বে শীতের তীব্রতা

হাফিজুর শেখ, যশোর থেকে : সকাল থেকে যশোর কয়েক জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। যার প্রভাবে শীতের তীব্রতার আরো বাড়তে পারে বলে আভাস দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস রবিবার (২৩ জানুয়ারি) সকালে এ তথ্য জানান।তিনি বলেন, সকাল থেকে বেশ কিছু জেলায় বৃষ্টি পড়েছে। গত ২৪ ঘণ্টায় তিন জেলাতে বৃষ্টি হয়েছে। সাতক্ষীরাতে ২ মিলিমিটার, যশোর ও বাগেরহাটের মোংলাতে ১ মিলিমিটার করে বৃষ্টি হয়েছে।সারাদেশেই এমন বৃষ্টির সম্ভাবনা রয়েছে জানিয়ে রুহুল কুদ্দুস জানান, বৃষ্টির প্রভাবে দিনের তাপমাত্রা এক-দুই ডিগ্রি কমে যাবে, এর প্রভাবের শীত বাড়বে। তবে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকার সম্ভাবনা বেশি।

আগামী ৪৮ ঘণ্টায় এমন আবহাওয়া বিদ্যমান থাকার পর রাতের তাপমাত্রা কমে আসবে, শীত আরো বাড়বে।সকালে দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে, ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হওয়াসহ বৃষ্টি বজ্রপাত হতে পারে।

More News...

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ