সন্তান জন্মের এক ঘণ্টা পর এইচএসসি পরীক্ষায় বসলেন মা

সন্তান জন্মের এক ঘণ্টা পর এইচএসসি পরীক্ষায় বসলেন মা

দৌলতখান (ভোলা) প্রতিনিধি : পরীক্ষা শুরু সকাল ১০টায়, কিন্তু তার তিন ঘণ্টা আগেই প্রসবব্যথা শুরু হয় সাদিয়ার। পরে স্বাভাবিকভাবেই একটি ছেলে সন্তানের জন্ম দেন এই তরুণী। সেই নবজাতককে বাড়িতে রেখেই এইচএসসির পরীক্ষায় বসেন সাদিয়া। ঘটনাটি ঘটেছে ভোলার দৌলতখান উপজেলায়। আজ মঙ্গলবার দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেন সাদিয়া।

সাদিয়া আক্তার উপজেলার আলী আশরাফ কলেজ থেকে পরীক্ষায় অংশ নিচ্ছেন। তিনি দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সালাউদ্দিন কাজির মেয়ে।

জানা গেছে, একাদশ শ্রেণিতে ভর্তি হওয়ার পর একই গ্রামের মেহেদি হাসানের সঙ্গে সাদিয়ার বিয়ে হয়। বিয়ের পর স্বামীর বাড়ি থেকেই তিনি পড়াশোনা করেন। অন্তঃসত্ত্বা সাদিয়া বাবার বাড়িতে ছিলেন। মঙ্গলবার সকাল ৭টার দিকে তার প্রসবব্যথা শুরু হয়। সন্তান জন্ম দেওয়ার পর সকাল ৯টার দিকে সাদিয়ার মা তাকে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যান।

দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব গোবিন্দ প্রসাদ সরকার জানান, পরীক্ষা চলাকালে তিনি মেয়েটির খোঁজ নিয়েছেন। তিনি খুব সাহসের সঙ্গে পরীক্ষা দিয়েছেন।

দৌলতখান উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ঘটনা জানার পর তিনিও মেয়েটির বিষয়ে পরীক্ষা কেন্দ্রে খোঁজখবর নিয়েছেন।

More News...

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ