ফাইনালে হেরেও নিউজিল্যান্ডকে নিয়ে গর্বিত উইলিয়ামসন

ফাইনালে হেরেও নিউজিল্যান্ডকে নিয়ে গর্বিত উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক : কেন উইলিয়ামসনকে ‘ভাগ্যাহত রাজপুত্র’ বলায় যায়। ২০১৫ ও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ, ৬ বছরের মধ্যে আইসিসি টুর্নামেন্টের তিনটি বিশ্বকাপের রানার-আপ দলটির নাম— নিউজিল্যান্ড।

তিনটি ফাইনালেই স্বপ্ন ভেঙেছে উইলিয়ামসনের। তার মধ্যে দুইবার অস্ট্রেলিয়ার বিপক্ষে এবং শেষ দুই বিশ্বকাপে অধিনায়ক হিসেবে। অধরা স্বপ্নটা অধরায় রয়ে গেল ৩১ বছর বয়সী এই কিউই ব্যাটারের।

অবশ্য তার কিছু আক্ষেপ উইলিয়ামসন গুছিয়েছেন, চলতি বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে। কিন্তু সীমিত ওভারের দুই বিশ্বকাপ যে অধরায় রয়ে গেল কিউইদের।

রবিবার দুবাইয়ের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে কী দুর্দান্ত ইনিংসই না উপহার দিয়েছেন উইলিয়ামসন! তার অধিনায়কসুলভ ব্যাটিংয়ে ১৭২ রানের লড়াকু পুঁজি পায় নিউজিল্যান্ড। যেখানে উইলিয়ামসনের রান ৪৮ বলে ১০ চার ও ৩ ছয়ে ৮৫।

তবে অজিদের আটকাতে পারেনি ব্ল্যাক-ক্যাপরা। ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে অজিরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে আরেকটি ফাইনালে হারলেও নিউজিল্যান্ডকে নিয়ে গর্বিত উইলিয়ামসন।

হোটেলের পাশের দরজায় শিরোপা উদ্‌যাপন চললেও মাথা উঁচুই রাখছেন কিউই অধিনায়ক, ‘আপনি জিততে বা হারতে পারেন। এসব একদিনেই ঘটে যেতে পারে। আপনি যদি পুরো অভিযানটা দেখেন, যা আমরা করেছি, যে ধরনের ক্রিকেট আমরা খেলেছি, আমি বলব, এই অধ্যায়ের জন্য আমরা গর্বিত।’

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর