কুমিল্লায় দেশের ভাবমূর্তি নষ্টের চেষ্টা হয়েছিল : আইনমন্ত্রী

কুমিল্লায় দেশের ভাবমূর্তি নষ্টের চেষ্টা হয়েছিল : আইনমন্ত্রী

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : কুমিল্লার ঘটনাকে ‘পরিকল্পিত ষড়যন্ত্র’ বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয় মন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, ‘এই ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি নষ্টের চেষ্টা করা হয়েছিল।’

আজ শুক্রবার সকালে আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে ভারত সরকারের দেওয়া অ্যাম্বুলেন্স প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। আইনমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ কখনই সাম্প্রদায়িক রাজনীতিকে প্রশ্রয় দিবে না। জননেনত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশের সংবিধানে যে কথা লেখা আছে, বঙ্গবন্ধু আমাদেরকে যে সংবিধান উপহার দিয়েছেন সে সংবিধানের কথাগুলো অক্ষরে অক্ষরে পালন করবে।

তিনি আরও বলেন, ১৯৭১ সালের ৬ ডিসেম্বর বাংলাদেশকে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে ভারত প্রথম স্বীকৃতি দেয়। আমরা বাঙালি, আমাদেরকে দুঃসময়ে যারা সাহায্য করে, আমরা তাদেরকে কখনও ভুলি না। আইনমন্ত্রী বলেন, যতদিন পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ জীবিত থাকবে, যতদিন পর্যন্ত বাংলাদেশ জীবিত থাকবে, ততদিন পর্যন্ত আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতিও জীবিত থাকবে। অ্যাম্বুলেন্স উপহার দেওয়ায় তিনি ভারত সরকারকে ধন্যবাদ জানান।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তৃব্য দেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দেরাইস্বামী। তিনি বলেন, ২০২১ সালের মার্চ মাসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর কালে বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার প্রতিশ্রুতির অংশ হিসেবে এই অ্যাম্বুলেন্সগুলো প্রদান করা হয়েছে।

এসময় আরও বক্তব্য দেন- জ্যেষ্ঠ পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, আইন সচিব মো. গোলাম সারওয়ার, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল প্রমুখ।

More News...

১৭৩ জন বাংলাদেশী মিয়ানমার কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরেছেন

বিড়ির শুল্ক প্রত্যাহারসহ চার দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান