পদের জন্য নয়, রাজনীতিতে এসেছি মানুষের অধিকার আদায়ে : ইশরাক

পদের জন্য নয়, রাজনীতিতে এসেছি মানুষের অধিকার আদায়ে : ইশরাক

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর দক্ষিণের বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, পদ-পদবী, এমপি, মন্ত্রী, মেয়র কোনো কিছুর জন্য রাজনীতিতে আসিনি।

ব্যক্তিগত সফর শেষে দেশে ফিরে সোমবার পল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে এসব বলেন ইশরাক।

তিনি বলেন, আমি ব্যক্তিগত কাজে দেশের বাইরে গিয়েছিলাম। এই বিদেশ যাওয়া নিয়ে অনেক পত্রিকায় মিথ্যা সংবাদ এসেছে। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, পদ-পদবী, এমপি, মন্ত্রী, মেয়র কোনো কিছুর জন্যই রাজনীতিতে আসিনি। আমি রাজনীতিতে এসেছি মানুষের অধিকার আদায়ের জন্য। এখন দেশে চরম সংকট চলছে, মানুষের কোনো অধিকার নেই। আজীবন মানুষের কল্যাণে, মানুষের অধিকার আদায়ের জন্য রাজপথে থাকব, ইনশাআল্লাহ্।

ইশরাক বলেন, এই ঢাকার মাটিতে আমার জন্ম, এই ঢাকার মাটিতে আমার বাবার কবর। জীবন থাকতে এই ঢাকার মাটি ছাড়ব না। যদি মৃত্যুও হয় ঢাকার রাজপথেই আমি মরব।

উল্লেখ্য, গত দেড় মাস যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে থাকার পর দেশে ফিরে সোমবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যান বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যান ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে দলীয় কার্যালয়ের সামনে আসার পর কয়েক শ নেতাকর্মী স্লোগান শুরু করেন। তারা বলেন, ‘ইশরাক ভাইয়ের ভয় নাই, রাজপথ ছাড়ি নায়’, ‘খোকার পুত্র ইশরাক ভাই, আমরা তোমায় ভুলি নাই’।

এ সময় ইশরাক হোসেন পার্টি অফিসের সামনের রাস্তায় দাঁড়িয়ে স্লোগান দেয়া নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে তিনি পার্টি অফিসের ভেতরে যান।

পার্টি অফিসের সামনে স্লোগান দেয়া নেতাকর্মীরা বলেন, অবিভক্ত ঢাকার মেয়র, গেরিলা যোদ্ধা সাদেক হোসেন খোকার ছেলে ও ঢাকার রাজপথের আন্দোলনের সিংহ পুরুষ ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন দেশে ফিরে সোমবার পার্টি অফিসে এসেছেন। আমাদের মধ্যে প্রাণ ফিরে এসেছে।

আগস্টের শুরুতে দলের চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামকে আহ্বায়ক ও নির্বাহী কমিটির সদস্য রফিকুল আলম মজনুকে সদস্য সচিব করে ঢাকা মহানগর দক্ষিণের কমিটি করে বিএনপি। ওই কমিটিতে এক নম্বর সদস্য হিসেবে আছেন ইশরাক হোসেন।

কমিটি ঘোষণার পর সোমবার প্রথম কার্যালয়ে আসেন তিনি।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

বিএনপি বাঙালি সংস্কৃতিকে সহ্য করতে পারে না: কাদের