সিন্ডিকেটের কারণে নিম্নবিত্তেরা দুই বেলা খেতে পারছে না : আমীর খসরু মাহমুদ চৌধুরী

সিন্ডিকেটের কারণে নিম্নবিত্তেরা দুই বেলা খেতে পারছে না : আমীর খসরু মাহমুদ চৌধুরী

চট্টগ্রাম প্রতিনিধি

সিন্ডিকেটের কারণে আজকে বাংলাদেশের নিম্নবিত্ত, নিম্ন মধ্যবিত্ত দুই বেলা খেতে পারছে না বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। আজ শুক্রবার দুপুরে চট্টগ্রামে ঈদুল-ফিতর উপলক্ষে নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন।

এ সময় আমীর খসরু বলেন, বাংলাদেশের মানুষ বিশেষ করে নিম্নবিত্ত, নিম্ন মধ্যবিত্তরা সিন্ডিকেটের কারণে দুই বেলা খেতে পারছে না। বাজার সিন্ডিকেটের কারণে মানুষের ক্রয় ক্ষমতা কমে গেছে। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, দেশের সম্পদ, ব্যাংকের সম্পদ, টেন্ডারের নামে, পানি, বিদ্যুৎ ও গ্যাস বিলের নামে সরকারদলীয় লোকজন নিয়ে নিচ্ছে। এভাবে টাকা নেওয়া এবং বাজার সিন্ডিকেটের কারণে মানুষের ক্রয় ক্ষমতা কমে গেছে। একটি শ্রেণির কাছে সম্পদ পুঞ্জীভূত হচ্ছে এবং এই সম্পদ বিদেশে পাচার করছে।

ডলার মূল্যের সঙ্গে ব্যাংকের সুদ বাড়ছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, দেশের মানুষকে শুধু আর্থিকভাবে বঞ্চিত করা হচ্ছে তা নয়, মানুষের সাংগঠনিক, রাজনৈতিক ও গণতান্ত্রিক অধিকারও কেড়ে নেওয়া হয়েছে। তিনি বলেন, গণমাধ্যমের স্বাধীনতা কেড়ে নিয়ে, বাক স্বাধীনতা কেড়ে নিয়ে আজকে বাংলাদেশ যেখানে এসে দাঁড়িয়েছে তাতে ঈদ মানুষের জন্য খুব সুখকর তা বলা যায় না।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা