ফুলবাড়ীতে প্রধানমন্ত্রী উপহারের নির্মিত ঘর তদন্ত করলেন আশ্রয়ণ-২ প্রকল্পের দুই কর্মকর্তা

ফুলবাড়ীতে প্রধানমন্ত্রী উপহারের নির্মিত ঘর তদন্ত করলেন আশ্রয়ণ-২ প্রকল্পের দুই কর্মকর্তা

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে প্রধানমন্ত্রীর উপহারের নির্মিত ঘরের বর্তমান অবস্থা গত শুক্রবার সন্ধ্যায় (৯ জুলাই) সরেজমিনে তদন্ত করেছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের দুই কর্মকর্তাসহ অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) রংপুর।
তদন্তকারি দুই কর্মকর্তা হলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের উপ-প্রকল্প প্রকৌশলী মো. আনোয়ার রহমান ও মনিটরিং অফিসার গোলাম মবিন মো. মাহতাবুল ইসলাম। এ সময় রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মো. মাসুদ রানা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কানিজ আফরোজ প্রমুখ উপস্থিত ছিলেন।
তদন্তকারি কর্মকর্তাদ্বয় গত শুক্রবার (৯ জুলাই) বিকেল ৫টার দিকে প্রথমে উপজেলার আলাদিপুর ইউনিয়নের দক্ষিণ বাসুদেবপুর আশ্রয়ণ এবং সন্ধ্যা ৬ টার দিকে খয়েরবাড়ী ইউনিয়নের খয়েরবাড়ী বালুপাড়া আশ্রয়ণ প্রকল্পের নির্মিত প্রধানমন্ত্রীর উপহারের ঘরের নির্মাণ কাজের গুণগত মানসহ ঘরের মাপযোগ করে তদন্ত করেন। এ সময় তদন্তকারি কর্মকর্তাদ্বয় আশ্রয়ণের বাসিন্দাদের সাথেও ঘরের নির্মাণ কাজসহ গুণগত মান নিয়ে কথা বলেন।
পরে এ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের দুই কর্মকর্তা সাংবাদিকদের সাথে এ বিষয়ে কোন কথা না বললেও অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মো. মাসুদ রানা সাংবাদিকদের বলেন, ফুলবাড়ী উপজেলার আশ্রয়ণ প্রকল্পের নির্মিত ঘরের বর্তমান অবস্থা সম্পর্কে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তদন্ত করা হচ্ছে। এ জন্য প্রকল্পের দুই কর্মকর্তা সরেজমিনে প্রকল্প এলাকায় এসেছেন। তবে তদন্তে তেমন কোন কিছু অনিয়ম পাওয়া যায়নি। এ জন্য প্রকল্পের নির্মাণ কাজের সঙ্গে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন বলেন, ফুলবাড়ী মাননীয় প্রধানমন্ত্রী উপহারের ঘর প্রথম পর্যায়ে নির্মিত খয়েরবাড়ী বালুপাড়াস্থ আশ্রয়ণের ২৪৩ টি ঘর এবং দ্বিতীয় পর্যায়ের দক্ষিণ বাসুদেব আশ্রয়ণের ৩০ টি ঘরের বর্তমান অবস্থা সরেজমিনে তদন্ত করেছেন আশ্রয়ণ-২ প্রকল্পের দুই কর্মকর্তা। উপজেলায় প্রথম পর্যায়ে ৭৬৯ টি এবং দ্বিতীয় পর্যায়ে ২০০ টি ঘর নির্মাণ করা হয়েছে। একই সাথে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তার আরো ৩০টি এবং উপজেলা পরিষদের নিজস্ব অর্থায়নে দুইটি ঘরসহ মোট এক হাজার একটি ঘর উপজেলায় নির্মাণ করা হয়েছে। তবে দ্রুততম সময়ের মধ্যে ভূমিহীন ও গৃহহীনদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের নির্মিত ঘরগুলোতে ছোটখাটো ত্রুটি দেখা দিলে সেগুলো জানার পরই ঠিকঠাক করে দেওয়া হচ্ছে। তবে এখানে কোন ধরনের অনিয়ম হয়নি।ফুলবাড়ী (দিনাজপুর) : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী বালুপাড়ায় নবনির্মিত আবাসন প্রকল্পের কার্যক্রম
পরিদর্শন করেন রংপুরের অতিরিক্তি বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মো. মাসুদ রানা, প্রধানমন্ত্রীর কার্যালয়ের
আশ্রয়ণ-২ প্রকল্পের উপ-প্রকল্প প্রকৌলশী মো. আনোয়ার রহমান ও একই প্রকল্পের মনিটরিং অফিসার গোলাম মবিন
মো. মাহতাবুল ইসলাম

More News...

শেরপুর ঝিনাইগাতীতে মাদক বিরোধী গণ সচেতনতামূলক র‍্যালী ও পথসভা অনুষ্ঠিত

ভারসাম্যহীন মহিলার পুত্র সন্তানের জন্ম