লকডাউনে খেলা চালিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টা বাফুফের

লকডাউনে খেলা চালিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টা বাফুফের
স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাস আশংকাজনকভাবে বেড়ে যাওয়ায় সরকার দেশব্যাপী কঠোর বিধিনিষেধ জারি করেছে। আগামী ১ জুলাই থেকে আসছে আরও কঠোর লকডাউন। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাওয়াই মানা। এ অবস্থায় দেশের ঘরোয়া ফুটবলের কী হবে?

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ চলমান ঘরোয়া খেলাগুলো চালিয়ে নিতে দেন দরবার করছে সরকারের সঙ্গে। গত মৌসুমের প্রিমিয়ার লিগ করোনাভাইরাসের কারণে পরিত্যক্ত ঘোষণা করতে হয়েছিল। এবার লিগ বন্ধ হলে আবার শুরু সম্ভব কি না সে শঙ্কা ভর করেছে বাফুফে ও ক্লাবগুলোর মধ্যে।

এখন লিগ চালিয়ে নিতে না পারলে, আগস্টের প্রথম সপ্তাহে কোনোভাবেই লিগ শেষ করা সম্ভব হবে না বাফুফের পক্ষে। যে কারণে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে লিগ চালিয়ে যাওয়ার জন্য বাফুফে কর্মকর্তাদের এই দৌড়ঝাপ। তারা আপ্রাণ চেষ্টা করছেন যাতে খেলা চালিয়ে নেয়া যায়।

বাফুফের অধীনে এখন চলছে চারটি লিগ। বাংলাদেশ প্রিমিয়ার লিগ, নারী প্রিমিয়ার ফুটবল লিগ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ ও তৃতীয় বিভাগ সুপার লিগ। প্রত্যেকটি লিগই বাফুফে আয়োজন করছে সরকারের স্বাস্থ্যবিধি অনুসরণ করে। এই বিধিগুলো আরও কঠোরভাবে পালনের শর্তে বাফুফে ঘরোয়া ফুটবল অব্যাহত রাখার চেষ্টা করছে।

মঙ্গলবার বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ ঘরোয়া ফুটবল চালিয়ে যাওয়ার অনুমতি পেতে সাক্ষাৎ করেছেন মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সঙ্গে।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর