ব্রাজিলের সামনে ‘দেয়ালে পিঠ ঠেকে যাওয়া’ ইকুয়েডর

ব্রাজিলের সামনে ‘দেয়ালে পিঠ ঠেকে যাওয়া’ ইকুয়েডর
স্পোর্টস ডেস্ক : গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচেই জয়। এই তিন জয়ে এরই মধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক ব্রাজিল। এবারের টুর্নামেন্টের ফেবারিট নেইমারের দল। এখনও পর্যন্ত ৯টি গোল দিয়ে হজম করেছে মাত্র একটি। কলম্বিয়ার বিপক্ষে ২-১ জয়ী ম্যাচে ওই একটি মাত্র গোল হজম করে তারা।

ব্রাজিলের সামনে শেষ ম্যাচে আজ ‘দেয়ালে পিঠ ঠেকে যাওয়া’ ইকুয়েডর। বাংলাদেশ সময় আজ রাত ৩টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখাবে সনি সিক্স ও টেন ওয়ান।

‘বি’ গ্রুপে কলম্বিয়ারই শুধু ৪টি নির্ধারিত ম্যাচ শেষ। ৪ পয়েন্ট নিয়ে এখনও তারা দ্বিতীয় স্থানে রয়েছে। ভেনেজুয়েলা এবং ইকুয়েডর যদি নিজেদের শেষ ম্যাচে জিতেও যায়, তাতেও কলম্বিয়ার খুব একটা সমস্যা হবে না।

কারণ, পেরুর সঙ্গে গোল ব্যবধানে এগিয়ে রয়েছে তারা। সুতরাং, এই গ্রুপে এখন বাঁচা-মরার লড়াই পেরু, ইকুয়েডর এবং ভেনেজুয়েলার। যার মধ্যে জয়-পরাজয় হলে দুটি দলই উঠবে। ভিন্ন কোনো ফল হলে বাদ যাবে ইকুয়েডর কিংবা ভেনেজুয়েলাই।

শেষ ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হওয়ার আগে তাই মরিয়া ইকুয়েডর। যে করেই হোক তাদের জিততে হবে। অন্যদিকে এরই মধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় ব্রাজিল কোচ তিতে চিন্তা করছেন, কয়েকজন খেলোয়াড়কে বিশ্রাম দেবেন। তবে, যাকেই বিশ্রাম দিন না কেন, নেইমার একাদশে থাকছেন এটা নিশ্চিত। এমনকি তাকে অধিনায়কত্বের আর্মব্যান্ডও পরিয়ে দেয়া হতে পারে।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর