সরিষাবাড়ীতে জমিসহ ঘর পেয়ে খুশি ৩২০ গৃহহীন পরিবার

সরিষাবাড়ীতে জমিসহ ঘর পেয়ে খুশি ৩২০ গৃহহীন পরিবার
শাকিল আহম্মেদ,  সরিষাবাড়ী (জামালপুর) : দিগন্ত জুরে সবুজ প্রকৃতির মাঝে উকি দিচ্ছে সারি সারি জাতির পিতা বঙ্গবন্ধু কন্যার উপহারের সবুজ ঘর। গৃহ ও ভূমিহীনরা পেয়েছেন তাদের স্বপ্নের বাড়ী, পেয়েছেন বেঁচে থাকার স্বপ্ন। মুজিব বর্ষে কেউ-ই গৃহ ও ভূমিহীন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঘোষণা বাস্তবায়নের লক্ষে মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘর ও জমির দলিল পেয়ে খুশি জামালপুরের সরিষাবাড়ীর ৩২০টি গৃহ ও ভূমিহীন পরিবার।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুত্রে জানা যায়, সারাদেশের ন্যায় প্রথম পর্যায়ে এ উপজেলায় ২৯৫ টি ঘর বরাদ্ধ আসে। দ্বিতীয় পর্যায়ে আসে ২৫ টি ঘর। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে উপজেলার পোগলদিঘা ইউনিয়নে ৮৪টি, মহাদান ৩০টি, আওনা ১৬৭টি, ভাটারা ১১টি, ডোয়াইল ৯টি, কামরাবাদ ১০টি ও পৌরসভায় তৃতীয় লিঙ্গের জন্য বিশেষ বরাদ্ধ হিসেবে ৯টি পরিবারকে দেয়া হয়েছে দুই শতক জমিসহ একটি আধাপাকা স্বপ্নের ঘর। যেখানে ২টি শয়নকক্ষের পাশাপাশি, রয়েছে রান্নাঘর ও পয়ঃনিস্কাশনের ব্যাবস্থা।
স্থানীয়দের সহযোগিতায় উপজেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সার্বিক তদারকিতে সুষ্ঠভাবে যারা ঘর পাওয়ার উপযুক্ত তাদেরকে বাছাই করে এলাকা ভিত্তিক গুচ্ছ গ্রাম নির্মাণ করে দেয়া হয়েছে। ঘর নির্মাণ করা হলে সহায়-সম্বলহীন পরিবারগুলো নতুন করে বাচার স্বপ্ন দেখছে। ঘর নির্মাণে অনিয়ম ঠেকাতে আশ্রয়ন প্রকল্পের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমেদ সার্বক্ষণিক তদারকি করেছেন।
সরেজমিনে আশ্রয়ন প্রকল্প বাস্তবায়নের দৃশ্য দেখতে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের চর পোগলদিঘা গুচ্ছ গ্রামে গিয়ে দেখা যায়, সারি-সারি রঙ্গীন টিনের আধাপাঁকা ঘর। এসব প্রতিটি ঘরে রয়েছে বিদ্যুত এবং সুপেয় পানির জন্য টিউবওয়েলের ব্যাবস্থা।

More News...

যুবলীগ নেতাকে হত্যার দায়ে ১০ জনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন

নগরবাসীর উপর আস্তা রেখেছি: মসিকের মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু