মেসিকে টপকানো নয়, বাংলাদেশকে হারানোতেই আসল তৃপ্তি ছেত্রীর

মেসিকে টপকানো নয়, বাংলাদেশকে হারানোতেই আসল তৃপ্তি ছেত্রীর

তবে না চাইলেও ভারতের সুনিল ছেত্রীর নামটি আসছে মেসির সঙ্গে। একটা জায়গায় যে ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে ছাড়িয়ে গেছেন ভারতীয় অধিনায়ক। সেটা হলো আন্তর্জাতিক ফুটবলে গোলের সংখ্যা।

বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে খেলতে নামার আগে ভারতীয় অধিনায়কের গোলসংখ্যা ছিল ৭২টি। এই ম্যাচে দুই গোল করে তার গোল এখন ৭৪। অন্যদিকে আর্জেন্টিনার জার্সিতে মেসির গোল ৭২টি।

মেসির চেয়ে ম্যাচও কম খেলেছেন ছেত্রী। ভারতীয় অধিনায়ক যেখানে ১১৬ ম্যাচ খেলে করেছেন ৭৪ গোল, মেসির ৭২ গোল করতে খেলতে হয়েছে ১৪৩ ম্যাচ।

তবে মেসিকে টপকে যাওয়া নয়, বাংলাদেশের বিপক্ষে জয় পাওয়াটাকেই বড় মনে করছেন ছেত্রী। ভারতীয় অধিনায়ক স্বীকার করে নিলেন, বাংলাদেশ ম্যাচে কঠিন লড়াই করেছে।

বাংলাদেশকে হারিয়ে ভারত প্রায় ২০ বছর পর বিদেশের মাটিতে বিশ্বকাপ বাছাই জিতলো। এই পরিসংখ্যানটি জানতেন না ছেত্রী। বরং এমন এক জয়ে নিজের নামটি জড়াতে পেরেই উচ্ছ্বসিত এই স্ট্রাইকার, ‘আমি এই তথ্য জানতাম না। এমন একটা জয়ে আমার নাম লেখা থাকবে এটাই তো প্রাপ্তি। জিতলে সবাই মাথায় তুলে রাখে। তবে গত ম্যাচগুলোতেও কিন্তু আমরা ভালো খেলেছিলাম। কিন্তু সেটা অনেকে মনে রাখেনি। যাই হোক তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারলাম। এটা ভেবেই ভালো লাগছে।’

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর