এ বছরও হচ্ছে না শোলাকিয়ায় ঈদের জামাত

এ বছরও হচ্ছে না শোলাকিয়ায় ঈদের জামাত

কিশোরগঞ্জ প্রতিনিধি : করোনাভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠে ১৯৪তম ঈদুল ফিতরের জামাত এবারও অনুষ্ঠিত হচ্ছে না।

করোনার মহামারির কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

সরকারি নির্দেশনা অনুযায়ী এবার ঈদের নামাজ মসজিদে পড়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

করোনার বিষয় বিবেচনায় নিয়ে রবিবার শোলাকিয়া ঈদগাহ মাঠ কমিটির এক জুম মিটিং জেলা প্রশাসক ও কমিটির সভাপতি মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় মাঠে নামাজ পড়া নিয়ে অনেক আলোচনা করা হয়। জুম সভায় শোলাকিয়া মাঠ কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন। বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, সিভিল সার্জন মুজিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, কমিটির সদস্যসচিব ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাদির মিয়া, সাংবাদিক মোস্তফা কামাল প্রমুখ।

সভায় বক্তারা বলেন, করোনার বর্তমান পরিস্থিতিতে জামাত অনুষ্ঠান করা হবে একটি আত্মঘাতী সিদ্ধান্ত। তা ছাড়া বর্তমানে দেশে ভারতীয় ভেরিয়েন্ট পাওয়া গেছে। পরে উপস্থিত সবার মতামত নিয়ে শোলাকিয়া মাঠে এবার ঈদের জামাত বাতিল করা হয়।

সভায় আরও সিদ্ধান্ত নেওয়া হয়, সরকার ইসলামিক ফাউন্ডেশনকে জামাতের বিষয়ে যে ১৮ দফা শর্ত দিয়েছে, তা যথারীতি মেনে প্রতিটি মসজিদে একাধিক জামাত অনুষ্ঠানের ব্যবস্থা করতে হবে।

উল্লেখ্য, শোলাকিয়া মাঠে ঈদ জামাত শুরু হওয়ার পর থেকে করোনার কারণে প্রথমবার গত বছর ঈদুল ফিতরের ও ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়নি। আর এবারও হচ্ছে না ঈদুল ফিতরের জামাত।

 

More News...

১৭৩ জন বাংলাদেশী মিয়ানমার কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরেছেন

বিড়ির শুল্ক প্রত্যাহারসহ চার দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান