ভবিষ্যৎ স্থপতিদের জন্য অ্যাওয়ার্ড কেএসআরএমের

ভবিষ্যৎ স্থপতিদের জন্য অ্যাওয়ার্ড কেএসআরএমের

নিজস্ব প্রতিবেদক: প্রতিবছরের মতো এবারও দেশের তিন উদীয়মান মেধাবী স্থপতিকে পুরস্কার দেবে কবির স্টিল রি-রোলিং মিলস (কেএসআরএম)। ১৭ নভেম্বর রাজধানীর আগারগাঁওয়ের ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশ (আইএবি) মিলনায়তনে এই তিন বিজয়ীর হাতে তুলে দেওয়া হবে পুরস্কার। এ উপলক্ষে রোববার (১৩ নভেম্বর) আইএবি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হয় । ‘কেএসআরএম অ্যাওয়ার্ড ফর ফিউচার আর্কিটেক্টস : বেস্ট আন্ডারগ্র্যাজুয়েট থিসিস’ শিরোনামে এই অ্যাওয়ার্ড দেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন আইএবির সাধারণ সম্পাদক স্থপতি ফারহানা শারমীন ইমু, সম্পাদক (শিক্ষা) স্থপতি মোহাম্মদ আরেফিন ইব্রাহিম, সিনিয়র ম্যানেজার (ব্রান্ড) শাহেদ পারভেজ, এআইইউবির স্থপতি বিভাগের সহকারী অধ্যাপক স্থপতি আশিক ইকবাল, খুলনা বিশ্ববিদ্যালয় স্থাপত্য অনুষদের প্রধান ড. শেখ সিরাজুল হাকিম। উপস্থিত ছিলেন কেএসআরএমের মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম, ডেপুটি ম্যানেজার (ব্রান্ড) মনিরুজ্জামান রিয়াদ প্রমুখ। সংবাদ সম্মেলনে জানানো হয়, কেএসআরএম ও আইএবির মধ্যে ১০ বছরের একটি সমঝোতা চুক্তি হয়েছে ২০১৯ সালে। সেই থেকে উদীয়মান তিন স্থপতিকে প্রতিবছর অ্যাওয়ার্ড দেওয়া হয়।

চুক্তির আওতায় আইএবি স্বীকৃত দেশের ১১টি আর্কিটেকচার শিক্ষাপ্রতিষ্ঠানের স্নাতক পর্যায়ের শেষ বর্ষের শিক্ষার্থীরা এই অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় অংশ নেন। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সেরা তিন প্রতিযোগী চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। মোট ২৮ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর প্রজেক্টের মধ্য থেকে সেরা তিনজনকে বাছাই করবেন দেশের জ্যেষ্ঠ পাঁচজন স্থপতির জুরি বোর্ড। ১৪ নভেম্বর সকাল ১০টায় আইএবি সেন্টারে প্রজেক্টগুলোর প্রদর্শনী উদ্বোধন করা হবে। প্রদর্শনী চলবে ১৭ নভেম্বর রাত ৮টা পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। এরপর বিজয়ীদের পুরস্কার দেওয়া হবে ১৭ নভেম্বর।

More News...

বিনামূল্যে চিকিৎসা মেলে ‘ফ্রি স্ট্রোক ক্লিনিকে’

বিয়ে করতে এনে প্রেমিকাকে যৌনপল্লীতে বিক্রি করলেন প্রেমিক