অপকর্মকে আড়াল করতে সরকার জুলুমের মাত্রা বাড়িয়েছে: মির্জা ফখরুল

অপকর্মকে আড়াল করতে সরকার জুলুমের মাত্রা বাড়িয়েছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৭ জানুয়ারির ডামি নির্বাচনের পর আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছে আওয়ামী লীগ। পণ্যের দাম অধিক বৃদ্ধিতে দুর্বিষহ জনজীবনে নেমে এসেছে এক গভীর অন্ধকার। প্রত্যন্ত অঞ্চলসহ জাতীয় পর্যায়ে ক্ষমতাসীনদের দৌরাত্ম এবং দাপটে জনগণ চরম উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে। তাই সব অপকর্মকে আড়াল করতে নতুন করে সরকার জুলুমের মাত্রা বাড়িয়েছে। অপরাধ না করেও মিথ্যা মামলায় আসামি হওয়াকে এখন নিয়মে পরিণত করা হয়েছে। আইনের শাসনহীন এ দেশে নিরপরাধ মানুষই সরকারি নিপীড়নের শিকার হচ্ছে।

রোববার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। সাবেক সংসদ সদস্য ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়ার জামিন বাতিল করে কারাগারে পাঠানো এবং লিফলেট বিতরণ শেষে বাড়ি ফেরার পথে পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক আলমগীর হোসেনকে গ্রেপ্তারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি এ বিবৃতি দেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ৭ জানুয়ারির আওয়ামী ডামি সরকার তাদের অনৈতিক ক্ষমতাকে সংহত করতে সারা দেশে বিরোধী দলের নেতা-কর্মীদের উপর যে জুলুম চালাচ্ছে তার সুস্পষ্ট বহিঃপ্রকাশ ঘটেছে আবুল খায়ের ভুঁইয়ার জামিন নামঞ্জুরের মাধ্যমে কারাগারে পাঠানো এবং পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক আলমগীর হোসেনকে গ্রেপ্তারের মধ্য দিয়ে।

বিএনপি মহাসচিব বলেন, রোজার প্রাক্কালে বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি, পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির লাগামহীন চড়ামূল্যে যখন মানুষ চোখে সরষে ফুল দেখছে তখন অবৈধ আওয়ামী সরকার বিএনপিসহ বিরোধী দলের শীর্ষ নেতাসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীকে নতুন মিথ্যা মামলায় আটকের হিড়িক অব্যাহত রেখেছে।

দেশের মানুষের জানমালের নিরাপত্তা এখন গভীর সংকটে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, শেখ হাসিনা বিশ্বের কর্তৃত্ববাদী শাসকদের মতো ভিন্ন মতসহ গণতন্ত্রের সকল নিয়ম-পদ্ধতি ও নাগরিক স্বাধীনতা চিরতরে মুছে ফেলার জন্যই যত্রতত্র রাষ্ট্রের পেশী শক্তিকে ব্যবহার করছেন। তবে এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতির অবসান ঘটাতে সংগ্রামী জনগণ সার্বিকভাবে প্রস্তুত।

বিএনপি মহাসচিব বিবৃতিতে আবুল খায়ের ভুঁইয়া এবং অধ্যাপক আলমগীর হোসেনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তাদের মুক্তির আহবান জানান।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা