আজ থেকে ১৫০ টাকায় মিলবে খেজুর

আজ থেকে ১৫০ টাকায় মিলবে খেজুর

সামনে পবিত্র রমজান মাস। এর আগেই পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এবারের রোজাকে ঘিরে পণ্য তালিকায় যুক্ত করা হয়েছে খেজুর।বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল সাড়ে ৯টায় উত্তর সিটি করপোরেশনের তিব্বত মোড়ের পূর্ব কলোনী বাজারসংলগ্ন পলিটেকনিক মাঠে এ কার্যক্রম উদ্বোধন করতে যাচ্ছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু)।

সারা দেশে এক কোটি কার্ডধারী নিম্নআয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান উপলক্ষে দ্বিতীয় পর্বের বিক্রয় কার্যক্রম আজ থেকে সারা দেশে শুরু হচ্ছে। একজন ফ্যামিলি কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল এক কেজি চিনি ও এক কেজি খেজুর কিনতে পারবেন। এক্ষেত্রে প্রতি লিটার সয়াবিন তেলের দাম রাখা হবে ১০০ টাকা, প্রতিকেজি চিনি ১০০ টাকা ও মসুর ডাল ৬০ টাকা, খেজুর ১৫০ টাকা ও চাল ৩০ টাকায় বিক্রি করবে টিসিবি।
রোজার আগেই এক লাফে টিসিবির চিনির দাম বাড়ল ৩০ টাকা ।আরও বলা হয়েছে, নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পরিবেশকেরা এ কার্যক্রম পরিচালনা করবেন। এ সময়ে নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত জায়গা থেকে পণ্য নিতে পারবেন কার্ডধারীরা।

 

 

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া