মসিকের উন্নয়ন কর্মকাণ্ডের পোস্টার ঢেকে অপপ্রচারমূলক পোস্টার সাঁটাতে গিয়ে ৩ জন গ্রেফতার

মসিকের উন্নয়ন কর্মকাণ্ডের পোস্টার ঢেকে অপপ্রচারমূলক পোস্টার সাঁটাতে গিয়ে ৩ জন গ্রেফতার

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) বিগত ৫ বছরে বাস্তবায়িত নানান উন্নয়ন কর্মকান্ড নিয়ে সাটানো পোস্টার ঢেকে উপরে বিদ্রুপাত্মক নানা অপপ্রচারমূলক পোস্টার সাঁটাতে গিয়ে আটক হয়েছে তিন যুবক। তারা হলেন- মো. শরীফ, ইমন মিয়া ও মো. রায়হান। তারা নগরীতে পোস্টার-প্যানা সাঁটানোর কাজ করে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ভোররাতে নগরীর বিভিন্ন এলাকায় এসব পোস্টার সাঁটানোর সময় তিনজনকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় সিটি মেয়রের কর্মীরা। পরে বিকেলে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে সোপর্দ করে পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আগামী ৯ মার্চ ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচনকে কেন্দ্র করে নগরীতে বিগত সময়ের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরে পোস্টার সাঁটিয়েছে সিটি করপোরেশন। তবে গত দুই দিন ধরে সিটি করপোরেশনের সাঁটানো পোস্টার ঢেকে তার উপর বিদ্রুপাত্মক ও অপপ্রচারমূলক পোস্টার সাঁটাতে শুরু করে দুর্বৃত্তরা। তবে কারা এমনটি করছে তা শনাক্তে সিটি মেয়রের কর্মীরা মাঠে নামে।

বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত তারা বিভিন্ন এলাকায় অবস্থান নেয়। ভোর ৪ টার দিকে নগরীর ভাটিকাশর আলিয়া মাদ্রাসা রোড এলাকায় সিটি করপোরেশনের উন্নয়নমূলক পোস্টারের উপর সাঁটানো হচ্ছিল ওইসব বিদ্রূপাত্মক পোস্টার। এসময় হাতেনাতে আটক করা হয় তিন যুবককে। কোতোয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো: আনোয়ার হোসেন বলেন, পোস্টার সাঁটানোর সময় আটক হওয়া দুইজনকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এরমধ্যে একজন প্রাপ্তবয়স্ক না হওয়ায় পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হবে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে কিছু তথ্য পাওয়া গেছে। পরবর্তীতে তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। অপরদিকে মসিক সূত্রে জানা গেছে, সিটি করপোরেশনের প্রাতিষ্ঠানিক ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টাকারী দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য জেলা পুলিশ সুপার বরাবর এবং সদয় জ্ঞাতার্থে/কার্যার্থে বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলা প্রশাসক, মসিক সচিব এবং কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর একটি অনুলিপি পত্র পাঠানো হয়েছে।

এ বিষয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু বলেন, যে তথ্য সম্বলিত ভুয়া পোস্টার সাঁটানো হয়েছে এটি সম্পূর্ণ অপপ্রচার ও গুজব। যা সম্মানিত নগরবাসীকে বিভ্রান্ত করতে এবং সিটি করপোরেশনকে হেয় প্রতিপন্ন করার জন্যই অপপ্রচার করা হচ্ছে। যা আদৌ সত্য নয়। কোনো ঠিকানা বা কারো নাম ব্যবহার না করে উদ্দেশ্যমূলকভাবে পোস্টার সাঁটাচ্ছে এবং সেই পোস্টারে তারা সিটি করপোরেশনের লোগোও ব্যবহার করছে যা সম্পূর্ণ বেআইনী ও অপরাধ। আশাকরি প্রশাসন এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিবে। পাশাপাশি যেহেতু নির্বাচনকে কেন্দ্র করে এমন অপপ্রচার চালানো হচ্ছে এই বিচার বিশ্লেষণের দায়ভার আমি সম্মানিত নগরবাসীর ওপরই ছেড়ে দিলাম। আমার বিশ্বাস তারা এসব দেখে সঠিক সিদ্ধান্তই নেবেন।

More News...

বিড়ির শুল্ক প্রত্যাহারসহ চার দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া গেল পৌনে ৮ কোটি টাকা