আর্থিক অনিয়মের অভিযোগ সিপিডিকেই খণ্ডাতে হবে: ওবায়দুল কাদের

আর্থিক অনিয়মের অভিযোগ সিপিডিকেই খণ্ডাতে হবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : ব্যাংক খাতে আর্থিক অনিয়মের যে অভিযোগ সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) তুলেছে, সেটি তাদেরই খণ্ডাতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সংস্থাটি বিস্তারিত তথ্য দিলে অর্থগুলো দেশে ফিরিয়ে আনা হবে বলেও তিনি উল্লেখে করেন।

আজ সোমবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের।
তিনি বলেন, ব্যাংক খাতে অনিয়মের অভিযোগ তুলেছে সিপিডি। সিপিডিকেই বলতে হবে, সেই টাকাগুলো কোথায় আছে। তারা বিস্তারিত তথ্য দিলে আমরা সেই টাকা দেশে ফিরিয়ে আনব।

সংশ্লিষ্ট বিষয়ে সংস্থাটির দেওয়া প্রতিবেদন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, এ রিপোর্ট কে দিয়েছে? দেবপ্রিয় বা মুস্তাফিজই যেই দিক। আমার বক্তব্য হচ্ছে, এই টাকাগুলো কোথায় গেছে? আপনারা টাকার সন্ধান দেন, আমরা টাকাগুলো ফিরিয়ে আনতে চাই।

নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে সংঘাতের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের স্বতন্ত্রের নামে যদি কেউ সংঘাত তৈরি করে, বিশৃঙ্খলা করে তাহলে আইনশৃঙ্খলা বাহিনী যথাযথ ব্যবস্থা নেবে, এটাই আমরা দলীয়ভাবে চাইব। আমরা চাই, একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন। এখানে কে দলীয় প্রার্থী আর কে স্বতন্ত্র প্রার্থী, সেটা আলাদাভাবে দেখার সুযোগ নেই। একটা নির্বাচন হলে সেখানে সংঘাত একটি স্বাভাবিক বিষয়। তবে নির্বাচনকে ঘিরে বড় ধরনের কোনো সংঘাতের শঙ্কা দেখছি না। এসব বিশৃঙ্খলা, সংঘাতের বিষয়ে আমাদের সভানেত্রী জিরো টলারেন্স।

ওবায়দুল কাদের আরও বলেন, সংখ্যালঘুদের হামলার ঘটনা বিচ্ছিন্ন ঘটনা। আমরা তাদের ধর্মীয় কর্মকাণ্ডে শ্রদ্ধাশীল, সহানুভূতিশীল। তারা আমাদের নাগরিক, আমাদের ভোটার। এমনকি আমাদের মুক্তিযুদ্ধেও তাদের বড় ভূমিকা আছে। আমরা তাদের ভিন্ন কোনো চোখে দেখি না।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মার্কেন্টাইল ব্যাংকের দুর্নীতি মামলা: স্ট্যান্ডার্ড ব্যাংক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা