ঢাকা কলেজের বাসে হামলা, ছাত্রের হাত ভাঙলো আইডিয়ালের শিক্ষার্থীরা

ঢাকা কলেজের বাসে হামলা, ছাত্রের হাত ভাঙলো আইডিয়ালের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের হামলার ঘটনা ঘটেছে। এসময় ঢাকা কলেজের এক শিক্ষার্থীর হাত ভেঙে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।আহত জিহাদ ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিকের বাণিজ্য বিভাগের শিক্ষার্থী।

এছাড়াও ঢাকা কলেজের একটি বাসও ভাঙচুরের অভিযোগ উঠেছে আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের বিরুদ্ধে৷রোববার (২৭ আগস্ট) দুপুর ২টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।এ ঘটনার পর ঢাকা কলেজের শিক্ষার্থীরা সায়েন্স ল্যাবরেটরি মোড় অবরোধ করে করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা সেখানে অবস্থান করছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সরকারি বিজ্ঞান কলেজ কেন্দ্র থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়ে ফেরার পথে আনোয়ার খান মডার্ন হাসপাতালের সামনে ঢাকা কলেজের বাসে হামলার ঘটনা ঘটে। এসময় শিক্ষার্থীদের আঘাতের পাশাপাশি কয়েকজনের প্রবেশপত্র কেড়ে নেওয়ার অভিযোগ করেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

 

এ বিষয়ে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার বলেন, এরকম ঘটনা কোনোভাবেই মেনে নেওয়ার মতো নয়। এর আগেও গত ২ মার্চ দুপুর ১টার দিকে উত্তরায় শিক্ষার্থীদের নামিয়ে ফেরার পথে সায়েন্স ল্যাবরেটরি এলাকায় ঢাকা কলেজের বিজয় ৭১ নামের একটি বাস ভাঙচুর করেন আইডিয়াল কলেজ শিক্ষার্থীরা। সে ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও ঢাকা কলেজের বাস ভাঙচুর করা হলো। শিক্ষার্থীরা যদি প্রতিষ্ঠানের গাড়িতেও নিরাপদ না থাকে তবে কোথায় যাবো আমরা।

এদিকে শিক্ষার্থীর হাত ভেঙে দেওয়া ও বাস ভাঙচুরের কথা ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ঢাকা কলেজের অধ্যক্ষের কার্যালের সামনে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ।

More News...

ওবায়দুল কাদেরের বক্তব্য উদ্দেশ্যমূলক : রিজভী

৫ দিনের ছুটি শেষে অফিস-আদালত খুলছে সোমবার