হামলার পর দিন ডিবিপ্রধান বললেন, গতকালের ঘটনায় আমরা দুঃখিত

হামলার পর দিন ডিবিপ্রধান বললেন, গতকালের ঘটনায় আমরা দুঃখিত

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের ওপর বেপরোয়া লাঠিচার্জ ও মারধর করে পুলিশ। এ ঘটনাকে অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে দুঃখ প্রকাশ করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা প্রধান (ডিবি) হারুন অর রশীদ।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে সুপ্রিম কোর্টে ল’ রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে আসেন ডিবিপ্রধান হারুন অর রশীদ। তিনি ফোরামের নেতাদের সঙ্গে কথা বলেন। পরে আনুষ্ঠানিক বক্তব্যে ডিবিপ্রধান বলেন, গতকালের ঘটনায় আমরা দুঃখিত।

সাংবাদিকদের ওপর হামলার ঘটনা পুরোপুরি অনিচ্ছাকৃত। ভবিষ্যতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সেজন্য পুলিশ সচেষ্ট থাকবে বলেও জানান হারুন অর রশীদ। এছাড়া সুপ্রিম কোর্ট প্রশাসনের সঙ্গে কথা বলে গতকালের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেন পুলিশের এই কর্মকর্তা।

হামলার পর দিন ডিবিপ্রধান বললেন, গতকালের ঘটনায় আমরা দুঃখিত
এর আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বুধবার সকাল ১০টায় ভোটগ্রহণের সময় বিএনপি সমর্থিত সভাপতি প্রার্থী ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন, সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীরা ভোটকেন্দ্র দখলে নিয়ে সেখানে বিক্ষোভ করতে থাকেন। নতুন করে নির্বাচন পরিচালনা কমিটি গঠনের দাবি তোলেন তারা।

বেলা সাড়ে ১১টা পর্যন্ত ভোটকেন্দ্রেই বিক্ষোভ করতে থাকেন তারা। এরপর আওয়ামী লীগ সমর্থক প্রার্থীরাও ভোটকেন্দ্রে ঢুকলে শুরু হয় হট্টগোল। এক পর্যায়ে শুরু হয় হাতাহাতি। এ সময় শতাধিক পুলিশ ভোটকেন্দ্রে ঢুকে লাঠিপেটা শুরু করে। ভোটকেন্দ্রের বাইরেও উভয় পক্ষের আইনজীবীদের মধ্যে উত্তাপ ছড়ায়।
এ সময় ভোটকেন্দ্রের ভেতরে থাকা সাংবাদিকদের ওপর চড়াও হয় পুলিশ। সাংবাদিকদের এলোপাতাড়ি লাঠিপেটা শুরু করে পুলিশ। এতে বেশ কয়েকজন সাংবাদিক গুরুতর আহত হন।

More News...

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের র‌্যালি ও সমাবেশ

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত