ভুল্লী থানা উদ্বোধন উপলক্ষে সরকারি, বে-সরকারি ও ব্যবসায়ীদের দেয়া প্রায় অর্ধকোটি টাকা খরচ জনসভায়

ভুল্লী থানা উদ্বোধন উপলক্ষে সরকারি, বে-সরকারি ও ব্যবসায়ীদের দেয়া প্রায় অর্ধকোটি টাকা খরচ জনসভায়

ঠাকুরগাঁও প্রতিনিধি : নবগঠিত ভুল্লী থানার উদ্বোধন উপলক্ষে আ’লীগের জনসভার ব্যয় ধরা হয়েছে প্রায় অর্ধকোটি টাকা। তবে জনসভা উপলক্ষে স্থানীয় ব্যবসায়ী, সরকারী-বে-সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা-প্রতিষ্ঠানের কাছে এ টাকা নেওয়ার অভিযোগ উঠেছে আয়োজক কমিটির বিরুদ্ধে।

আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে নবগঠিত ভূল্লী থানা উদ্বোধন করেন বাংলাদেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। থানা উদ্বোধন শেষে কুমারপুর উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।

আর এ নবগঠিত ভুল্লী থানা উদ্বোধন উপলক্ষে আ’লীগের জনসভা করার লক্ষে আহ্বায়ক কমিটির সদস্যরা প্রত্যেকটি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, ব্যবসায়ী ও শিক্ষা প্রতিষ্ঠানের কাছে অর্থ আদায় করেছেন বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

ভুল্লী থানা বাস্তবায়ন কমিটির প্রচার সম্পাদক ফরহাদ আহমেদ রিংকু বলেন, চাদাবাজি নয় যে যার মত করে আমাদের সহযোগিতা করেছেন।
অভিযোগ অস্বীকার করে বাস্তাবায়ন কমিটির সদস্য সচীব জুলফিকার আলী ভুট্টো বলেন, কারো কাছে থেকে কোন চাদা নেওয়া হয়নি। বরং অনুষ্ঠানটি সফল করার জন্য আমি নিজেই অর্থ দিয়ে সহযোগিতা করেছি। এছাড়া সকলের সহযোগীতায় অর্থ সংগ্রহ করা হয়েছে।

এ বিষয়ে বালিয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান জুলফিকার আলী বলেন, জোর করে কারো কাছে কোন চাদা নেওয়া হয়নি। ব্যবসায়ী, সরকারি, বে-সরকারি প্রতিষ্ঠানসহ অনেকেই সহযোগিতা করেছেন। তবে এ উপলক্ষে সরকারি কর্তন করি বিক্রীর অভিযোগ থাকলেও তিনি তা অস্বীকার করেন।

উল্লেখ্যঃ ভূল্লীবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে গত ২৯ মার্চ ২০১৮ সালে বাংলাদেশ আওয়ামীলীগ ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের আয়োজনে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে এক জনসভায় ভূল্লী থানা বাস্তবায়নের ঘোষণা দেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তারই ধারাবাহিকতায় চলতি বছরের ২৪ এপ্রিল দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অধিকতর উন্নতি, দক্ষতার সাথে অপরাধ দমন, এজাহার গ্রহন ও মামলা তদন্তের কাজে গতিশীলতা আনয়নের লক্ষ্যে এবং সরকারের উন্নয়নের চিত্র হিসেবে ঠাকুরগাঁও সদর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে থানা গঠনের জন্য মহামান্য রাষ্ট্রপ্রতি আব্দুল হামিদ স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি হয়। পরে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও স্থানীয়দের সহযোগীতায় ভূল্লী থানার অবকাঠামো উন্নয়নের কাজ শুরু হয়।

More News...

আ.লীগের এমপি হতে চান অপু বিশ্বাস

বিস্ফোরণে উড়ে গেল পুলিশের কব্জি, রণক্ষেত্র গাজীপুর